ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফরিদপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ৬ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরিদপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হেমায়েত হোসেন

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার আট বছরের শিশু তাজ মোহাম্মদ হত্যা মামলার রায়ে তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম মঙ্গলবার এই রায় দেন। এই মামলায় দুইজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- হেমায়েত হোসেন (২৬), আক্তার মুন্সি (৩২) এবং শিপন সরদার (২৬)। রায় ঘোষণার সময় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত  হেমায়েত হোসেন উপস্থিত থাকলেও অপর দুইজন অনুপস্থিত ছিলেন।

ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি স্বপন কুমার পাল জানান, ২০১১ সালের ১৬ জুন ফরিদপুরের বোয়ালমারী উপজেলার হাসামদিয়া এলাকার হারুন অর রশিদ ও হেলেনা ইয়াসমিনের একমাত্র ছেলে তাজ মোহাম্মদকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করা হয়। এই ঘটনায় ২০১১ সালের ১৮ জুন শিশুটির বাবা হারুন অর রশিদ বোয়ালমারী থানায় বাদী হয়ে পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করলে আসামিদের স্বীকারোক্তি মোতাবেক ১৮ জুন পার্শ্ববর্তী রাজবাড়ীর  পাংশা উপজেলার লক্ষণদিয়া গ্রামের পাটক্ষেত থেকে শিশু তাজের মরদেহ উদ্ধার করা হয়।

মামলায় দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে আদালত এই রায় দেয়। নিহত শিশুর মা হেলেনা ইয়াসমিন বলেন, আদালতের কাছে প্রত্যাশা ছিল যেভাবে তার ছেলেকে হত্যা করা হয়েছে, অনুরূপভাবে অপরাধীদের ফাঁসির আদেশ দেওয়া হবে। সেটা হয়নি।


 

রাইজিংবিডি/ফরিদপুর/৬ জুন ২০১৭/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়