ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফারুক হত্যা: পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৮ ফেব্রুয়ারি

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ৩১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফারুক হত্যা: পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৮ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলে চাঞ্চল্যকর জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলার বাদীপক্ষের দুইজনের সাক্ষীগ্রহণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে এই হত্যা মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ ও জেরা অনুষ্ঠিত হয়। পরে আদালতের বিচারক মাকসুদা খানম আগামী ২৮ ফেব্রুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।

আদালত সূত্রে জানা যায়, আজ ফারুক আহমদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। সেই অনুয়ায়ী কেন্দ্রীয় কারাগার থেকে সকাল ১০টা ৪৫মিনিটে আসামি রানাকে টাঙ্গাইলের বিচারিক আদালতে আনা হয়। ১১টা ১০মিনিটে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মাকসুদা খানম বিচারিক কার্যক্রম শুরু করেন। রাষ্ট্রপক্ষ এ মামলার সাক্ষী ফারুক হোসেন মানিক ও বারেকের সাক্ষ্যগ্রহণের জন্য হাজিরা প্রদান করে এবং তাদের সাক্ষ্য শেষ করে। পরে মামলার বিবাদী পক্ষের আইনজীবীরা এই দুইজনের জেরা সমাপ্ত করেন। এ নিয়ে আদালতে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ সমাপ্ত হলো।

দীর্ঘ ২২ মাস পলাতক থাকার পর তৎকালীন এমপি রানা গত ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইলের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বেশ কয়েক দফা উচ্চ আদালত ও নিন্ম-আদালতে আবেদন করেও জামিন পাননি তিনি।

২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে গুলিবিদ্ধ অবস্থায় তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার তিন দিন পর তার স্ত্রী নাহার আহমদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন। প্রথমে মামলা টাঙ্গাইল মডেল থানা পুলিশ তদন্ত করলেও পরবর্তীতে জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত করে এবং ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি রানা (তখন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের এমপি ছিলেন) ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে রানাকে বাদ দিয়ে তার বাবা আতাউর রহমান খানকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। আতাউর রহমান খান দলের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।




রাইজিংবিডি/টাঙ্গাইল/৩১ জানুয়ারি ২০১৯/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়