ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ফিওরেন্তিনাকে হারিয়ে সিরি’আ চ্যাম্পিয়ন জুভেন্টাস

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫২, ২১ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিওরেন্তিনাকে হারিয়ে সিরি’আ চ্যাম্পিয়ন জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক:  চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে আয়াক্সের বিপক্ষে ফিরতি লেগের আগেই ইতালিয়ান সিরি’আতে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল জুভেন্টাসের। কিন্তু স্পালের বিপক্ষে হারের পর সেটা সম্ভব হয়নি।

তবে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ে এবার ইতালিয়ান সিরি’আর শিরোপা জিতল তারা। ফিওরেন্তিনাকে হারিয়ে টানা অষ্টমবারের মতো লিগ ওয়ানের শিরোপা ঘরে তুলেছে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

নিজেদের শিরোপা নির্ধারনী ম্যাচে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ফিওরেন্তিনার মুখোমুখি হয় জুভেন্টাস। ঘরের মাঠের ওই ম্যাচে ২-১ ব্যবধানে জয় পেয়েছে জুভিরা।



শিরোপায় চোখ রেখে মাঠে নেমে ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে জুভেন্টাস। ম্যাচের ৬ মিনিটের সময় ফেদেরিকো চিয়েজার নেওয়া নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ডি-বক্সের মুখে বল পেয়ে জোরালো শটে জালে জড়ান সার্ব ডিফেন্ডার নিকোলা মিলেঙ্কোভিচ।

তবে প্রথমার্ধের বিশ্রামে যাওয়ার আগেই এ গোলের শোধ দিতে সক্ষম হয় জুভেন্টাস। ৩৭তম মিনিটে মিরালেম পিয়ানিচের কর্নার থেকে দারুণ হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো।

ম্যাচের ৫৩ মিনিটের সময় প্রতিপক্ষ খেলোয়াড়ের কল্যাণে পাওয়া গোল থেকে ব্যবধান বাড়ায় জুভিরা। ডান দিক দিয়ে একজনকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে বাইলাইন থেকে গোলমুখে শট নেন রোনালদো। বল আর্জেন্টাইন ডিফেন্ডার হের্মান পেস্সেইয়ার পায়ে লেগে গোলরক্ষকের দুপায়ের ফাঁক দিয়ে ভিতরে ঢোকে। শেষদিকে জুভেন্টাস খেলোয়াড়রা আরও কিছু গোলের সুযোগ পেলেও জালের দেখা পায়নি। ফলে ২-১ ব্যবধানের জয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জুভিরা।



ইতালির শীর্ষ লিগে এই নিয়ে মোট ৩৫টি শিরোপা জিতলো জুভেন্টাস দ্বিতীয় সর্বোচ্চ ১৯ বার করে চ্যাম্পিয়ন হয়েছে এসি মিলান ও ইন্টার মিলান। ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮৭। ২০ পয়েন্ট কম নিয়ে এক ম্যাচ কম খেলে নাপোলি টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়