ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফুটবল বিশ্বকাপ কুইজের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

রফিক মুয়াজ্জিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ৩১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুটবল বিশ্বকাপ কুইজের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ২০১৮ সালের ১৪ জুন রাশিয়ার লুজনিয়াকি স্টেডিয়ামে এক জমজমাট উদ্বোধনের মধ্য দিয়ে পর্দা ওঠে বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের। জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন ও ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হতাশায় ডুবিয়ে রাশিয়া বিশ্বকাপের স্বপ্নের ফাইনালে জায়গা করে নেয় ফ্রান্স ও ক্রোয়েশিয়া। শিরোপা নির্ধারণী ম্যাচে লুকা মড্রিচদের হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বসেরার মুকুট জয় করে ফরাসিরা।

‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ এর উন্মাদনাকে বাংলাদেশের ফুটবলপ্রেমীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্বকাপ চলাকালে ভোরের কাগজ আয়োজন করেছিল ‘মার্সেল-ভোরের কাগজ ফুটবল বিশ্বকাপ কুইজ’ প্রতিযোগিতা। যার পুরস্কার বিতরণী হয়েছে বুধবার।

ভোরের কাগজের অফিসে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার। এছাড়া, উপস্থিত ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, কিংবদন্তি বাংলাদেশি ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম ও সত্যজিত দাস রুপু, মার্সেলের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর, মার্সেলের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজিং অফিসার মো. আরজু হোসেন, মার্সেলের এডিশনাল অপারেশন ডিরেক্টর ড. সাখাওয়াত হোসেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেন, বিশ্বকাপের সময় ফুটবল উন্মাদনায় মেতে ওঠে বাংলাদেশের প্রতিটি মানুষ। এমনকি ফুটবলের দেশ হিসেবে খ্যাত ব্রাজিলে গিয়েও বিশ্বকাপ নিয়ে মানুষের মাঝে এতটা উন্মাদনা দেখিনি। 

 



বক্তৃতা শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন  তিনি।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাক্তন ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম এমন একটি প্রতিযোগিতা আয়োজনের জন্য ভোরের কাগজকে ধন্যবাদ দিয়ে বলেন, বিশ্বকাপের সময় পত্রিকার খেলার পাতার প্রতি পাঠকের আগ্রহ বেড়ে যায়। পাঠকের চাহিদার বিষয়টি উপলব্ধি করে পত্রিকাগুলোও বিশেষ গুরুত্ব দিয়ে বিশ্বকাপের খবর প্রকাশ করে এবং বেড়ে যায় পত্রিকার সার্কুলেশনও।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের আরেক কিংবদন্তি ফুটবলার সত্যজিত দাস রুপু। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বিশ্বকাপ চলাকালে আমাদের মধ্যে অন্যরকম এক উন্মাদনা কাজ করে। সমর্থকরা বাড়ির ছাদে প্রিয় দলের পতাকা উড়িয়ে সমর্থন জানান, যা হয়তো বিশ্বের আর কোথাও দেখা যায় না।

অনুষ্ঠানে মার্সেলের এক্সিকিউটিভ ডিরেক্টর হুমায়ুন কবির বলেন, আমাদের দেশ এখন প্রতিনিয়ত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। দেশে ইতিবাচক অনেক কিছুই ঘটছে। হ্যাঁ, এটা ঠিক যে নেতিবাচক অনেক ঘটনা রয়েছে। তবে আমি বলব, নেতিবাচক বিষয়গুলো যেন ইতিবাচক বিষয়গুলোকে ছাড়িয়ে না যায়।

 



পুরস্কার বিজয়ীদের অভিনন্দন জানিয়ে সবাইকে দেশীয় পণ্য ব্যবহারের অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, ‘মার্সেল-ভোরের কাগজ ফুটবল বিশ্বকাপ কুইজ ২০১৮’-এর ১ম পর্বের ১ম পুরস্কার মার্সেল রেফ্রিজারেটর জিতেছেন মাসুদ (যাত্রাবাড়ী)। ২য় পর্বের ১ম পুরস্কার মার্সেল ৪৩ ইঞ্চি এলইডি টিভি জিতেছেন রুবায়েদ (বাড্ডা)। ২য় পুরস্কার মার্সেল রেফ্রিজারেটর জিতেছেন মো. শাহজান, (চৌদ্দগ্রাম, কুমিল্লা)।



রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৮/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়