ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফুলে ফুলে বরণ মাদক ব্যবসা পরিত্যাগকারীদের

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ২০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুলে ফুলে বরণ মাদক ব্যবসা পরিত্যাগকারীদের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : ‘মাদকের ড্যান্ডি’খ্যাত রাজশাহী নগরীর উপকণ্ঠ গুড়িপাড়ার ৫৩ জন মাদক ব্যবসায়ী তাদের ব্যবসা পরিত্যাগ করেছেন।

মাদক ব্যবসা পরিত্যাগ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা ও তাদের পুনর্বাসন সংক্রান্ত কমিউনিটি পুলিশিংয়ের এক অনুষ্ঠানে তারা আর কখনও মাদক ব্যবসা না করার প্রত্যয় ব্যক্ত করেন।

শুক্রবার বিকেলে নগরীর গুড়িপাড়া এলাকার গুলজারবাগ উচ্চ বিদ্যালয় মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্ধকার জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসায় সেখানে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম ফুল উপহার দিয়ে মাদক ব্যবসা পরিত্যাগকারীদের আলোর ভুবনে বরণ করে নেন।

মাদক ব্যবসা পরিত্যাগকারী ৫৩ জন নারী-পুরুষের মধ্যে প্রায় সবার নামে এক বা একাধিক মাদকের মামলা আছে। তবে আগামীতে তারা আর কখনও মাদক ব্যবসা করবেন না বলে জানিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। পরোয়ানা না থাকায় পুলিশ এ সময় কাউকেই গ্রেপ্তার করেনি। বরং মাদক ব্যবসা পরিত্যাগকারী ১৫ জন দরিদ্র নারী-পুরুষকে ভ্যান ও নগদ অর্থ দিয়ে পুনর্বাসন করা হয়েছে।

এর আগে বক্তব্য দিতে গিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি আরএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, সবার পুনর্বাসনের প্রয়োজন নেই। যারা নিতান্তই গরিব, তাদের পুনর্বাসন করা হলো। বাকিরা আজ থেকে অন্য পেশায় মন দেবেন। কেউ মাদক ব্যবসা করবেন না। মাদক একটি জাতিকে ধ্বংস করে দেয়।

তিনি বলেন, এই এলাকায় কে কে মাদক ব্যবসা করেন, তার নাম আমাদের কাছে আছে। কে কে পরিত্যাগ করলেন তাও আমরা দেখলাম। বাকিদের ধরা হবে। পুলিশ সুযোগের অপেক্ষায় আছে। এখনও সময় আছে, মাদক ব্যবসা ছেড়ে ভালো হয়ে যান। আজ যারা মাদক ব্যবসা ছাড়লেন এবং যার যার নামে মামলা আছে তাদের কথা আদালতের রাষ্ট্রপক্ষের কৌসলিকে জানানো হবে। আদালত তাদের কথা বিবেচনাও করতে পারেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির উপকমিশনার (পশ্চিম) এ কে এম নাহিদুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য দেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বাবা বারিন্দ মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. শামসুদ্দিন, আরএমপির উপকমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, রাজপাড়া থানা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আজিজুল আলম বেন্টু, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।



রাইজিংবিডি/রাজশাহী/২০ জানুয়ারি ২০১৭/তানজিমুল হক/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়