ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৩, ২১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : দুই বাস মালিক সমিতির দ্বন্দ্বে বরিশাল থেকে চার জেলার ১৫টি অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ১১টার পর থেকে বরিশাল নগরীর রুপাতলীতে বাস টার্মিনাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বরিশাল বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সুলতান মাহমুদ জানান, দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পরে ঈদ উপলক্ষে গত ১৩ জুন থেকে ১৫টি রুটে বাস চলাচল শুরু হয়। কিন্তু এর মাত্র ৯ দিনের মাথায় আজ বেলা ১১টার পর থেকে ওই রুটগুলোতে বাস চলাচল বন্ধ করে দিয়েছে ঝালকাঠি বাস মালিক সমিতি।

তবে বরিশাল নগরের রুপাতলী বাসস্ট্যান্ড থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে কালিজিরা ব্রিজের পরে তাদের আওতাধীন রায়াপুরা এলাকায় অস্থায়ী বাস টার্মিনাল থেকে ওই রুটগুলোতে বাস চলাচল করছে। মাঝে ৩ কিলোমিটার সড়কে চলাচল নিয়ে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, দীর্ঘদিন ধরে ঝালকাঠি জেলার সড়ক হয়ে দক্ষিণের ৬টি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। কিন্তু বিভাগীয় প্রশাসনের হস্তক্ষেপে ঈদের আগে তা স্বাভাবিক হলেও আজ থেকে আবারো বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ঝালকাঠি বাস মালিক সমিতি।

তিনি আরো বলেন, সকালে তারা আমাদের বাস ভাঙচুর ও স্টাফদের মারধর করলে রুপাতলী থেকে সকল রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি বরিশাল থেকে ঝালকাঠি, পিরোজপুর, খুলনার বেশ কয়েকটি রুটে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়।




রাইজিংবিডি/বরিশাল/২১ জুন ২০১৮/জে. খান স্বপন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়