ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ফেসবুক ম্যাসেঞ্জারে কোটেশন আকারে রিপ্লে দেয়া যাবে

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেসবুক ম্যাসেঞ্জারে কোটেশন আকারে রিপ্লে দেয়া যাবে

মোখলেছুর রহমান : ফেসবুক তাদের জনপ্রিয় পরিষেবা ম্যাসেঞ্জারে নতুন একটি ফিচার যুক্ত করেছে। আর তা হলো, ম্যাসেঞ্জারে এখন থেকে যেকোনো কথোপকথনের একটি নির্দিষ্ট অংশকে উদ্ধৃত করে যার সঙ্গে কথোপকথন চলছে তাকে পাঠানো যাবে। এর ফলে ম্যাসেঞ্জারে আদান-প্রদান হওয়া যেকোনো লেখা ট্র্যাক করে রাখা অনেক সহজ হয়ে গেল। বিশেষ করে দীর্ঘ সময় ধরে চলা কথোপকথনের ক্ষেত্রে কোনো একটি নির্দিষ্ট লেখাকে খুঁজে বের করা বেশ ঝামেলার।

এই ফিচারটি ম্যাসেঞ্জারে বিদ্যমান ইমোজি পাঠানেরই একটি উন্নত সংস্করণ। যেকোনো কথোপকথনের প্রতি উত্তরে আমরা এতদিন ঠিক যেভাবে বিভিন্ন ইমোজি পাঠাতাম ঠিক একইভাবে এখন থেকে যেকোনো একটি টেক্সট বার্তায় চেপে ধরে তা কোটেশন আকারে পাঠানো যাবে। এতে অপর পাশের ব্যক্তিটি মূল বার্তাটিতে উদ্ধৃত সংস্করণ দেখতে পাবে। অর্থাৎ উদ্ধৃত বার্তাগুলো আলাদা বার্তা হিসেবে না পৌঁছে মূল বার্তাতেই উদ্ধৃত প্রদর্শিত হবে।

ফেসবুকের মালিকানাধীন অপর ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে ইতিমধ্যে এই ফিচারটি রয়েছে। তাই এটি অনুমেয় ছিল যে, মেসেঞ্জারেরও এই সুবিধাটি যুক্ত হতে যাচ্ছে।

ফেসবুকের নতুন এই পদক্ষেপটি মূলত কোম্পানিটির ক্রস-প্ল্যাটফর্ম সিস্টেম তৈরির একটি উচ্চাকাঙ্ক্ষী প্রচেষ্টারই অংশ। মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্ট্রাগ্রাম- এই তিনটি সেবা একই প্ল্যাটফর্মে নিয়ে আসতে চায় কোম্পানিটি, যেন যেকোনো একটি ফিচার একই সঙ্গে তিনটি অ্যাপেই যুক্ত করা যায়।

তথ্যসূত্র: দ্য ভার্জ
 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়