ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ফ্রান্সে মার্কেটের কাছে গুলিতে নিহত ৩, বন্দুকধারী পালিয়েছে

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৯, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফ্রান্সে মার্কেটের কাছে গুলিতে নিহত ৩, বন্দুকধারী পালিয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে একটি ক্রিস্টমাস মার্কেটের কাছে এক বন্দুকধারী নির্বিচার গুলি চালিয়ে তিনজনকে হত্যা করেছে। ঘটনার পর পালিয়েছে ওই বন্দুকধারী। পুলিশ তাকে হন্য হয়ে খুঁজছে।

মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টায় দেশটির স্ট্রাসবার্গ শহরে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফি কাস্টেনার। তিনি জানান, ওই বন্দুক হামলায় ১২ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ গুলির শব্দে শহরের ব্যস্ত ওই সড়কে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যে যার মতো পালিয়ে নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করে।

ক্রিস্টোফি কাস্টেনার জানান, হামলাকারী পুলিশের টানাজাল এড়িয়ে দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। এ সময় পুলিশের সাথে তার দুই দফা গুলি বিনিময় হয়।

তিনি রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘সরকার নিরাপত্তা হুমকি সর্বোচ্চ পর্যায়ে উন্নীত করেছে এবং সীমান্তে নিয়ন্ত্রণ জোরদার করা হয়েছে। এ ধরনের আরো হামলা প্রতিহত করতে আমরা ক্রিস্টমাস মার্কেটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা আরো বাড়াবো।’

হামলার উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ঘটনার পর সন্ত্রাসবিরোধী কৌঁসুলি তার তদন্ত শুরু করেছেন। প্রায় ৩৫০ জন নিরাপত্তাকর্মী ও দুটি হেলিকপ্টার হামলাকারীর খোঁজ করছে।

পুলিশ একজন ২৯ বছর বয়সি যুবককে সন্দেহভাজন হামলাকারী হিসেবে চিহ্নিত করেছে। সে আগে থেকেই গোয়েন্দা বাহিনীর তালিকায় সম্ভাব্য নিরাপত্তা হুমকি হিসেবে চিহ্নিত ছিল।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সংস্থা এপিকে জানান, পুলিশ ওই সন্দেহভাজন ব্যক্তির বাসায় মঙ্গলবার সকালেই গিয়েছিল তাকে গ্রেপ্তার করতে। তবে তখন সে বাসায় ছিল না।

তথ্য : আল জাজিরা ও বিবিসি



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ