ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বইমেলায় পর্ন তারকার নামে স্টল : মুচলেকায় ৩ কিশোরের মুক্তি

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় পর্ন তারকার নামে স্টল : মুচলেকায় ৩ কিশোরের মুক্তি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে অমর একুশে বইমেলায় পর্ন তারকাদের নামে স্টল দেওয়ার ঘটনায় আটককৃত তিন কিশোরকে ছেড়ে দিয়েছে পুলিশ। তারা এসএসসি পরীক্ষার্থী হওয়ায় গতকাল রাতে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে ‘জনি সিন্স মিয়া খলিফা’ নাম ব্যবহার করে স্থানীয় প্রশাসন আয়োজিত একুশে বইমেলায় স্টল দেওয়ার অভিযোগে মেলা প্রাঙ্গণ থেকে তাদেরকে আটক করা হয়।

মেলা কমিটির সদস্যদের দাবি, বইমেলায় স্টলে পর্ন তারকার নাম ব্যবহার করে ব্যানার টাঙানোর পর, এসব নাম তাদের কাছে পরিচিত না হওয়ায় বিষয়টি প্রথমে তারা বুঝতে পারেননি। তবে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের সৃষ্টি হলে বিষয়টি তাদের নজরে আসে। পরে মঙ্গলবার দুপুরে স্টলটি বন্ধ করে স্টলের স্বত্বাধিকারী তিন কিশোরকে আটক করে পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

কালিহাতীর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক শাহীনা আক্তার বলেন, অভিযোগটি পাওয়ার পরই স্টল বরাদ্দ পাওয়া তিনজনকে আটক করা হয়। তারা স্টল বরাদ্দের সময় একটি নাম দিয়েছিলেন, কিন্তু পরে ব্যবহার করে অন্য নাম।

তিনি আরো বলেন, আটককৃতরা এসএসসি পরীক্ষার্থী হওয়ায় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যারা পুরো বিষয়টি খতিয়ে দেখবেন।

মেলা উদযাপন কমিটির সদস্য সচিব আনসার আলী বলেন, ১৯ তারিখ থেকে মেলাটি শুরু হলেও স্টলে ব্যবহার করা এসব নাম তাদের কাছে পরিচিত না হওয়ায় প্রথমে নামকরণের বিষয়টি তারা ধরতে পারেননি। কিন্তু যারা বুঝতে পেরেছিলেন, তারা এ নিয়ে আপত্তি জানানোর পরই ব্যবস্থা নেওয়া হয়। পরে থানায় তাদের অভিভাবকদের সাথে আলোচনা করে ছেড়ে দেওয়া হয়।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশাররফ হোসেন বলেন, মেলা কমিটির পক্ষ থেকে তিন কিশোরকে পুলিশের কাছে তুলে দেওয়া হয়। কিন্তু তারা অপ্রাপ্তবয়স্ক ও এসএসসি পরীক্ষার্থী হওয়ায় মেলা কমিটির সদস্য সচিব আনসার আলী ও অন্যান্য সদস্যদের উপস্থিতিতে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, ইন্টারনেট থেকে এ নাম তারা জানতে পারে। মেলায় আগত ক্রেতাদের আকর্ষণ বাড়াতেই তারা এমন নাম ব্যবহার করে। পরীক্ষা শেষ হলে তাদের সাথে এ বিষয়ে কথা বলা হবে।

উল্লেখ্য, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গত ১৯ ফেব্রুয়ারি থেকে তিন দিনব্যাপী বইমেলার আয়োজন করে কালিহাতী উপজেলা সাধারণ পাঠাগার কমিটি। কালিহাতী উপজেলা পরিষদ ও প্রশাসনের সহযোগিতায় কালিহাতী আর এস পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলার আয়োজন করা হয়। মেলার ৩৯ নম্বর স্টলে ‘জনি সিন্স মিয়া খলিফা’ নামে একটি ব্যানার টাঙানো হয়।



রাইজিংবিডি/টাঙ্গাইল/২১ ফেব্রুয়ারি ২০১৮/শাহরিয়ার সিফাত/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়