ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বখাটে ছাত্র কর্তৃক শিক্ষক প্রহৃত : মহাসড়ক অবরোধ-মানববন্ধন

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বখাটে ছাত্র কর্তৃক শিক্ষক প্রহৃত : মহাসড়ক অবরোধ-মানববন্ধন

পাবনা প্রতিনিধি : পাবনার বেড়ায় এক বখাটে ছাত্র কর্তৃক শিক্ষক প্রহৃত হওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মঙ্গলবার ওই বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র তপু শেখ একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাঈদকে মারধর করে।  ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষকের ওপর হামলা করে ওই বখাটে।

বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার নাটিয়াবাড়িতে ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সামনে পাবনা-নগরবাড়ী মহাসড়কে ছাত্র-ছাত্রীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন। তারা দুই ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ করে রাখেন।  এ সময় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক, নিপু রহমতুল্লাহ, তোফাজ্জ্বল হোসেন, মতিউর রহমান, শাহ আলম মোল্লা প্রমুখ।

প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক জানান, নাটিয়াবাড়ি মধ্যপাড়া গ্রামের আবু সামা শেখের ছেলে নবম শ্রেণির ছাত্র তপু শেখ মঙ্গলবার এ প্রতিষ্ঠানের ছাত্রীদের উত্যক্ত করে।  সেখানে উপস্থিত শিক্ষক আবু সাঈদ তার প্রতিবাদ জানান।  এতে ওই বখাটে ক্ষুব্ধ হয়ে তখনই শিক্ষক আবু সাঈদকে গাছের ডাল দিয়ে বেদম প্রহার করে পালিয়ে যায়।  এ ব্যাপারে ওই দিন রাতে আমিনপুর থানায় শিক্ষক আবু সাঈদ বাদী হয়ে অভিযোগ দায়ের করেন।

পুলিশ বখাটেকে না ধরে তার বাবা ও ভাইকে থানায় ধরে নিয়ে পরে ছেড়ে দেয়।  সমাবেশ থেকে ওই প্রতিষ্ঠানে বখাটেপনা ও ইভটিজিং বন্ধের ব্যবস্থাসহ বখাটেকে অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানানো হয়। না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের ঘোষণা দেন শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা।

দুপুর ১২টার দিকে আমিনপুর থানার ওসি মোমিনুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৭২ ঘণ্টার সময় চান।  তিনি শিক্ষক-শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দেন এ সময়ের মধ্যে বখাটেকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে। ওসির আশ্বাসে আন্দোলনকারীরা সড়ক অবেরাধ তুলে নেয়।

এ বিষয়ে বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম চৌধুরী জানান, বখাটেকে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তিনি এরই মধ্যে ওসিকে নির্দেশ দিয়েছেন।  এর ব্যত্যয় ঘটলে তা বরদাশত করা হবে না।

 

 

রাইজিংবিডি/পাবনা/১৮ এপ্রিল ২০১৯/শাহীন রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়