ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বঙ্গবন্ধু সারা জীবন বাঙালির জন্য কাজ করেছেন’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ১৫ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধু সারা জীবন বাঙালির জন্য কাজ করেছেন’

নিজস্ব প্রতিবেদক :  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন বাঙালির জন্য কাজ করে গেছেন। তার জীবনের এক তৃতীয়াংশ সময় তিনি এ জাতির জন্য কারাভোগ করেছেন। তার এসব ত্যাগের উদ্দেশ্য ছিল একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠন।

বুধবার রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন-পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুকসহ সংশ্লিষ্ট সংস্থা ও দপ্তর প্রধানগণ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করার পর মাত্র সাড়ে তিন বছর দেশ পরিচালনা করেছেন। সেই স্বল্প সময়ে তিনি রাষ্ট্রের সকল কাঠামো তৈরি করে দিয়ে গেছেন। আজ আমরা যখনই কোনো আইন প্রণয়ন করতে যাই তখনই সেখানে বঙ্গবন্ধুর দূরদর্শিতার প্রমাণ পাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সর্বশক্তি দিয়ে পল্লী উন্নয়নের মাধ্যমে দেশ থেকে দারিদ্র দূরীকরণে কাজ করছি। ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের মাধ্যমে ঋণের বেড়াজাল থেকে দরিদ্র মানুষকে মুক্তি দিয়ে সঞ্চয়ী হিসেবে গড়ে তুলছি।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু যে বাংলার স্বপ্ন দেখেছেন তা গড়তে দেশের অবকাঠামো উন্নয়নে বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। মন্ত্রী ২০২১ সালের পূর্বেই বাংলাদেশকে দারিদ্রমুক্ত একটি সুখী-সমৃদ্ধ দেশে পরিণত করার জন্য বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বর্তমান সরকার যেভাবে দেশ পরিচালনা করছে এই ধারাবাহিকতা বজায় থাকলে ২০২১ সালের পর দেশ থেকে দরিদ্রতা চিরবিদায় নেবে।

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকল শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং দোয়া ও মোনাজাত করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/আসাদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়