ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বঙ্গবন্ধুকে চেতনায় ধারণ করতে পারলে গতিপথ ঠিক থাকবে’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ১৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুকে চেতনায় ধারণ করতে পারলে গতিপথ ঠিক থাকবে’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা করার দুঃসাহস আমার নেই। তাঁকে স্মরণ করতে পারছি এটা আমার সবচেয়ে বড় প্রাপ্তি।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকে স্মরণ করার জন্য অনুষ্ঠানের দরকার নেই, তাঁকে চেতনায় ধারণ করতে পারলে আমাদের গতিপথ ঠিক থাকবে এবং তাঁর চেতনা ধারণ করেই আমরা সঠিক ধারায় এগিয়ে যাব।’

শনিবার বাংলাদশে প্রেস কাউন্সলি মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলনে।

সংগঠনের সহ-সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সংগীতশিল্পী রফিকুল আলম, একুশে পদক বিজয়ী সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমানুল হক, সাংস্কৃতকি ব্যক্তিত্ব রোকেয়া প্রাচী, সাংবাদিক মানিক লাল ঘোষ এবং সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে যত লেখা ও আলোচনা হয়েছে, পৃথিবীর আর কোনো নেতাকে নিয়ে এতো আলোচনা হয়নি। দুর্নীতি, অর্থনৈতিক ও রাজনৈতিক দুর্বৃত্তায়নকে আমরা নিয়ন্ত্রণ করতে পেরেছি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমরা সোনার বাংলা গড়ে তুলব।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৯/সাওন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়