ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বছরের শুরুতে জমজমাট বিএফডিসি

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ১৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বছরের শুরুতে জমজমাট বিএফডিসি

রাহাত সাইফুল : সিনেমা খরার কারণে দিন দিন প্রেক্ষাগৃহের সংখ্যা কমে যাচ্ছে। গত বছর মোট ৪২টি সিনেমা মুক্তি পেয়েছিল। গত বছরের অধিকাংশ সময়ই পুরোনো ও আমদানি করা সিনেমা দিয়ে প্রেক্ষাগৃহ সচল রাখার বৃথা চেষ্টা করেছেন হল মালিকরা। ২০১৯ সালের শুরুতেও আমদানি করা সিনেমাই মুক্তি দেয়া হয়।

বিএফডিসিতে সিনেমার শুটিং খুব বেশি হয় না বললেই চলে। তবে আশার কথা হচ্ছে, নতুন বছরে বিএফডিসিতে চলছে দুটি সিনেমা, একটি বিজ্ঞাপনচিত্র ও টেলিভিশন অনুষ্ঠানের শুটিং। জমজমাট পরিবেশের মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করছেন সংশ্লিষ্ট শিল্পী ও কুশলীরা।

ঢাকাই চলচ্চিত্রের ‘বিউটি কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের বেশি সময়ে প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন তিনি। দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু ব্যবসাসফল সিনেমা। বর্তমানে চলচ্চিত্রে খুব বেশি কাজ করছেন না এই নায়িকা। তবে বছরের শুরুতে বিজ্ঞাপনের মডেল হিসেবে কাজ করছেন তিনি। আজ মঙ্গলবার বিএফডিসিতে একটি বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ে অংশ নিয়েছেন অপু বিশ্বাস।

গত বছর মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ সিনেমার শুটিং শুরু হয়। তবে সিনেমাটির সঙ্গে সম্প্রতি যুক্ত হয়েছেন চিত্রনায়িকা আঁচল আঁখি। আজ মঙ্গলবার থেকে বিএফডিসির ৯ নং ফ্লোরে সিনেমাটির শুটিংয়ে অংশ নিয়েছেন আঁচল। এতে আরো অভিনয় করছেন আবির খান, মৌমিতা মৌ, মুনমুনসহ অনেকে।

বিএফডিসিতে গত কয়েকদিন ধরেই চলছে চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি কথাচিত্রের ‘জ্যাম’ সিনেমার শুটিং। নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত এ সিনেমায় অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস, পূর্ণিমা, চিত্রনায়ক আরিফিন শুভ, ওপার বাংলার ঋতুপর্ণাসহ অনেকে।

আগামী ২৫ জানুয়ারি বিএফডিসিতে অনুষ্ঠিত হবে পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এই নির্বাচনকে কেন্দ্র করে এখন জমজমাট বিএফডিসি। সকাল থেকেই ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। আড্ডা চলে এফডিসির ক্যান্টিন, পারিচালক সমিতির পাশের মাঠ, আমতলাসহ বিভিন্ন জায়গায়। আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছে- মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন ও বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী প্যানেল। এ ছাড়া মহাসচিব পদে পরিচালক সাফি উদ্দিন সাফি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। একেক প্যানেলে ১৯ জন করে প্রার্থী রয়েছেন। পরিচালক সমিতির মোট ভোটার ৩৬১ জন।

এছাড়া বিএফডিসির কয়েকটি ফ্লোরে চলছে টিভি চ্যানেলের অনুষ্ঠান নির্মাণের কাজ। সব মিলিয়ে ব্যস্ত সময় পার করছেন কলাকুশলীরা। এমন ব্যস্ত সময়ের জন্য দিনের পর দিন অপেক্ষা করে থাকেন বিএফডিসি সংশ্লিষ্টরা। শিল্পী ও কুশলীদের চলচ্চিত্রের কাজের মধ্য দিয়ে চলচ্চিত্রে সুবাতাস বয়ে আসবে বলেই প্রত্যাশা করছেন চলচ্চিত্র বোদ্ধারা।




রাইজিংবিডি/ঢাকা/১৫ ঢাকা ২০১৯/রাহাত/শান্ত 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়