ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বনদস্যুদের সঙ্গে বন্দুকযুদ্ধ; অপহৃত জেলে উদ্ধার

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ১৫ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বনদস্যুদের সঙ্গে বন্দুকযুদ্ধ; অপহৃত জেলে উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের  হরিণটানা খালে কোস্টগার্ডের সঙ্গে বনদস্যু বড়মিয়া বাহিনীর বন্দুকযুদ্ধ হয়েছে।

মঙ্গলবার ভোর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত কয়েক দফায় চলে এই বন্দুকযুদ্ধ। এক পর্যায়ে বনদস্যুরা পিছু হটে সুন্দরবনের গহীনে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে দস্যুদের ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত ট্রলার, ৯ রাউন্ড তাজা গুলি ও মুক্তিপণের দাবিতে অপহৃত চার জেলেকে উদ্ধার করা হয়েছে। বনদস্যুদের আটক করতে ওই এলাকায় কোস্টগার্ডের বিশেষ পাঁচটি টিমের অভিযান অব্যাহত রয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. কমান্ডার এম ফরিদুজ্জামান খান জানান, কয়েকদিন ধরে বনদস্যু বড়মিয়া বাহিনী মুক্তিপণের দাবিতে জেলে অপরহণের পর পূর্ব সুন্দরবনের হরিণটানা খালে অবস্থান করছে এমন সংবাদে গতরাত থেকে কোস্টগার্ডের পাঁচটি বিশেষ টিম ওই এলাকায় অভিযান চালায়।

আজ ভোর থেকে কয়েক দফার বন্দুকযুদ্ধের এক পর্যায়ে সকাল সাড়ে ১০টার পর বনদস্যুরা বনের গহীনে পালিয়ে যায়। তবে এ সময় বন্দুকযুদ্ধে কোনো দস্যু গুলিবিদ্ধ হয়েছে কি না তা নিশ্চিত করে জানাতে পারেনি কোস্টগার্ড। বনদস্যুরা সুন্দরবনের গহীনে পালিয়ে যাওয়ার পর ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ৯ রাউন্ড তাজা গুলি, একটি ট্রলার ও অপহৃত চার জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা।

বনদস্যুদের কাছ থেকে উদ্ধার হওয়া জেলেদের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার বিভিন্ন গ্রামে।




রাইজিংবিডি/বাগেরহাট/১৫ আগস্ট ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়