ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বনানী কবরস্থানে শায়িত হলেন মিজারুল কায়েস

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বনানী কবরস্থানে শায়িত হলেন মিজারুল কায়েস

নিজস্ব প্রতিবেদক : প্রাক্তন পররাষ্ট্র সচিব ও ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মিজারুল কায়েসের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বাদ আছর রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

আগামী ২৩ মার্চ শনিবার বাদ মাগরিব শাহীন অডিটোরিয়াম মিজারুল কায়েসের কুলখানি করা হবে। ২৪ মার্চ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে হবে মিজারুল কায়েস স্মরণ সভা।

মঙ্গলবার সকাল ১১টায় হেলিকপ্টারে করে মিজারুল কায়েসের মরদেহ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় তার নিজ গ্রামে নেওয়া হয়। সেখানে চতুর্থ দফা জানাজা শেষে দুপুরে তার মরদেহ ঢাকায় ফেরত আনা হয়।

এর আগে গত সোমবার সকাল ৮টা ৪৩ মিনিটে পররাষ্ট্র মন্ত্রণালয় জামে মসজিদে  তার দ্বিতীয় নামাজে জানাজা হয়। পররাষ্ট্র  মন্ত্রণালয়ে জানাজা শেষে মিজারুল কায়েসের মরদেহ সকাল ১০টা ২০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। শহীদ মিনারে মরদেহ রাখা হয় বেলা ১২টা পর্যন্ত। সেখানে সকাল সাড়ে ১০টায় প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন লেফটেন্যান্ট কর্নেল সাইফুল্লাহ। এরপর বিভিন্ন সংগঠন ও ব্যক্তি শ্রদ্ধা জানায়। এরপর তার মরদেহ নেওয়া হয় রাজধানীর গুলশানের আজাদ মসজিদে। সেখানে তার তৃতীয় জানাজা হয়।

এর আগে ১২ মার্চ শনিবার রাত ২টায় ব্রাজিলের বাংলাদেশ দূতাবাসে তার প্রথম জানাজা হয়। ব্রাজিলের প্রথা অনুযায়ী সে দেশে কর্মরত রাষ্ট্রদূতের মৃত্যু হলে সামরিক বাহিনী সম্মান জানায়। সেই প্রথা অনুযায়ী সে দেশের বিমান ঘাঁটিতে মিজারুল কায়েসের মরদেহে সামরিক সম্মান জানানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়