ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ববি চার্লটনের রেকর্ড ছুঁলেন রুনি

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ববি চার্লটনের রেকর্ড ছুঁলেন রুনি

ক্রীড়া ডেস্ক : ফর্মহীনতার জন্য গতবছরের শেষটা খুব বেশি ভালো কাটেনি ওয়েন রুনির। তবে নতুন বছরে মাঠে নেমে নিজেকে নতুন করে জানান দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক।

 

এফএ কাপের ম্যাচে রিডিংয়ের বিপক্ষে মাঠে নেমেই গোলে পেয়েছেন রুনি। ওল্ড ট্রাফোর্ডে ম্যাচ শুরুর ৭মিনিটেই হুয়ান মাতার ক্রস থেকে গোল করে ম্যানইউর সর্বকালের সেরা স্যার ববি চার্লটনের গোলের রেকর্ড ছুঁয়েছেন রুনি। ১৯৫৬ থেকে ১৯৭৩ সাল পর্যন্ত ম্যানইউর হয়ে খেলে ২৪৯ গোলের রেকর্ড গড়েছেন ববি। কিংবদন্তী এ ফুটবলারকে ছুঁয়ে ইতিহাসের অংশ হয়ে গেলেন রুনি।

 

২০০৪ সালে মাত্র ২৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে এভারটন থেকে ইংল্যান্ডের অন্যতম সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ইংলিশ অধিনায়ক। ওল্ড ট্রাফোর্ডের এ ক্লাবটিতে যোগ দেওয়ার পর একের পর এক গোলে রেকর্ড গড়তে থাকেন রুনি। ম্যানইউর হয়ে ৫৪৩তম ম্যাচে খেলতে নেমে এই রেকর্ড স্পর্শ করেছেন রুনি। ২৪৯ গোলের রেকর্ড ছুঁতে চার্লটনের চেয়ে ২১৫ ম্যাচ কম খেলেছেন ইংলিশ এ তারকা।

 

তবে ক্লাবের জার্সিতে ববি চার্লটনের সমান হলেও ইংল্যান্ডের হয়ে কিংবদন্তী এ ফুটবলারের চেয়ে এগিয়ে রুনি। থ্রি লায়ন্সদের হয়ে ১১৯ ম্যাচে ৫৩ গোল রয়েছেএ তারকার। যেখানে ১০৬ ম্যাচে চার্লটনের গোল সংখ্যা ৪৯টি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১৭/শামীম/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়