ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বরিশালে আয়কর মেলায় প্রায় ৩ কোটি টাকা আদায়

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ১৭ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে আয়কর মেলায় প্রায় ৩ কোটি টাকা আদায়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে আয়কর মেলার চার দিনে প্রায় ৩ কোটি টাকা কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৭ হাজার ৩৫৬ জন করদাতা। নতুন ‘ই-টিন’ এর মাধ্যমে করদাতা হয়েছেন ৩৬৯ জন।

বরিশালের অশ্বিনী কুমার হলের আয়কর মেলা প্রাঙ্গনে করদাতা ও রিটার্ন দাখিলকারীদের ভিড়ে মেলাস্থল উৎসব মেলায় পরিণত হয়।

শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বরিশাল কর অঞ্চলের উপকর কমিশনার (প্রশাসন) মো. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, ‘প্রতিদিন মেলায় করদাতাদের উপচেপড়া ভিড় থাকে। তা ছাড়া গতবারের চেয়ে এবার আয়কর দাতারাও অনেক সচেতন হয়েছেন। তাই গত চার দিনে মেলায় ২ কোটি ৯০ লাখ ৩৩ হাজার ৩৮২ টাকা কর আদায় করা হয়েছে। এ ছাড়া, ৫৫ হাজার ৮৪৯ জনকে সেবা প্রদান করেছেন কর অঞ্চলের কর্মকর্তা ও কর্মচারীরা।’

তিনি জানান, মেলার প্রথম দিনে ৫৫ লাখ ৫৪ হাজার ৩৫৬ টাকা কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৩৩৮ জন করদাতা। নতুন ‘ই- টিন’ এর মাধ্যমে করদাতা হয়েছেন ৮৫ জন। সেবা গ্রহণ করেছেন ৩ হাজার ২০৮ জন।

দ্বিতীয় দিনে ৫৯ লাখ ৫৬ হাজার ৩৫৬ টাকা কর আদায় হয়েছে। মেলায় রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৩৪৫ জন করদাতা। নতুন ‘ই- টিন’ এর মাধ্যমে করদাতা হয়েছেন ১১৬ জন। সেবা গ্রহণ করেছে ১২ হাজার ৩৪১ জন।

তৃতীয় দিনে ৯৫ লাখ ১৩ হাজার ৪৬৮ টাকা কর আদায় হয়েছে। মেলায় রিটার্ন জমা দিয়েছেন ২ হাজার ২২৯ জন করদাতা। নতুন ‘ই- টিন’ এর মাধ্যমে করদাতা হয়েছেন ১১৬ জন। সেবা গ্রহণ করেছেন ২৩ হাজার ৮৬৩ জন।

এ ছাড়া, চতুর্থ দিনে ৮০ লাখ ৯ হাজার ৩৭১ টাকা কর আদায় হয়েছে। মেলায় রিটার্ন জমা দিয়েছেন ২ হাজার ৪৪৪ জন করদাতা। নতুন ‘ই- টিন’ এর মাধ্যমে করদাতা হয়েছেন ৫০ জন। সেবা গ্রহণ করেছে ১৬ হাজার ৪৩৭ জন।

বরিশাল কর অঞ্চল কর কমিশনার মকবুল হোসেন পাইক জানান, মেলায় করদাতাদের মাঝে ব্যাপক সাড়া লক্ষ্য করা যাচ্ছে। প্রতিদিন নতুন করদাতা সৃষ্টি হওয়ার পাশাপাশি রিটার্ন জমা দেওয়ার জন্য পুরাতন করদাতাদের ভিড় বাড়ছে।

উল্লেখ্য, গত ১৩ নভেম্বর (মঙ্গলবার) থেকে বরিশাল অশ্বিনী কুমার হলে শুরু হয়েছে সাত দিনব্যাপী এই আয়কর মেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় ২০টি স্টলের মাধ্যমে করদাতাদের সেবা প্রদান করা হচ্ছে।

 

 

 

রাইজিংবিডি/বরিশাল/১৭ নভেম্বর ২০১৮/জে. খান স্বপন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়