ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরিশালে জেলা ছাত্রদল সভাপতিসহ আটক ৫

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ৩১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে জেলা ছাত্রদল সভাপতিসহ আটক ৫

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে পুলিশের বাঁধা ও ধাওয়া খেয়ে বিপুল সংখ্যক কর্মী চলে যাওয়ার পরও মানববন্ধন করেছেন কয়েকজন নেতা।

দুটি মামলায় বেগম খালেদা জিয়াকে দণ্ড দেওয়ার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচী অনুযায়ী বুধবার সকাল ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে ১ ঘণ্টার মানববন্ধনের আয়োজন করে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

মানববন্ধনে অংশ নিতে সকাল ৯টার দিকে নেতা-কর্মীরা অশ্বিনী কুমার হলের সামনে আসতে থাকে। কিন্তু তার আগেই অশ্বিনী কুমার হল এবং বিএনপি কার্যালয় ঘেরাও করে রাখে বিপুল সংখ্যক পুলিশ। পুলিশের বেষ্টনী ভেদ করে অনেক নেতা-কর্মী মানববন্ধনে যাওয়ার চেষ্টা করলেও পুলিশ তাদের বাধা দেয়।

এ সময় পুলিশ দফায় দফায় ধাওয়া করে বিএনপির অনেক নেতা-কর্মীকে ছত্রভঙ্গ করে দেয়। এর ফাঁকে কয়েকজন নেতা ঢুকে পড়েন অশ্বিনী কুমার হলের সামনে।
 


এক পর্যায়ে মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে বিপুল নেতা-কর্মী মানববন্ধন স্থলে পৌঁছালে পুলিশ পেছন থেকে জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুসহ পাঁচজনকে আটক করে।

বিএনপি নেতা সরোয়ার পুলিশের কাছ থেকে আটক নেতা-কর্মীদের ছাড়িয়ে রাখার চেষ্টা করে ব্যর্থ হন।

মিঠু ছাড়াও আটক অপর চারজন হলেন- ছাত্রদল কর্মী ওবায়দুল ইসলাম শাওন, মো. মোর্শেদ, নাইমুল হাসান প্রিন্স ও বাসিত হোসেন রিমন। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম।

মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে সংক্ষিপ্ত মানববন্ধনে বক্তব্য রাখেন দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ এবং মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়াসহ অন্যান্যরা।




রাইজিংবিডি/বরিশাল/৩১ অক্টোবর ২০১৮/জে. খান স্বপন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়