ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বরিশালে প্রতিশোধ নিতে ঘুমন্ত বৃদ্ধকে কুপিয়ে হত্যা

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে প্রতিশোধ নিতে ঘুমন্ত বৃদ্ধকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়নের টুমচর গ্রামে ঘুমন্ত বৃদ্ধ আলী আকবর হাওলাদারের (৬৫) মাথায় কুপিয়ে হত্যা করা হয়েছে।

সোমবার রাতে এই হত্যাকাণ্ডের ঘটনার পর আজ মঙ্গলবার বিকেলে লাশের ময়না তদন্ত শেষে পুলিশ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানান, ৩১ ডিসেম্বর একই এলাকায় সংঘটিত একটি সহিংস ঘটনার প্রতিশোধ নিতে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

স্থানীয়রা জানান, গত ৩১ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে উপজেলার বাটামারা ইউনিয়নের টুমচর, বাইলারচর ও চিঠিরচর এবং সফিপুর ইউনিয়নের উত্তর বালিয়াতলী গ্রামে তাণ্ডব চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। বোমা, রামদা, লাঠিসোটা, লেজা-টেঁটার হামলায় নারী-শিশুসহ অন্তত ২০ জন আহত হয়। এ ঘটনায় আলতাফ সরদার বাদী হয়ে ২৯ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার এক আসামি শাহজালাল নিহতের মেয়ে জামাই। শাহজালাল তার বাড়ি লুটের আশঙ্কায় তার গরু, স্বর্ণালংকার ও টাকা-পয়সা শ্বশুর বাড়ি গচ্ছিত রাখে। বিষয়টি জানতে পেরে গত সোমবার গভীর রাতে ওই বাড়ি হানা দেয় ঘাতকরা।

প্রত্যক্ষদর্শী মজিবর হাওলাদার জানান, ডাক-চিৎকার শুনে তিনিসহ অন্যরা ঘর থেকে বের হলে লুটপাট মামলার বাদী আলতাফ, আব্বাস, সুলতান ও শাহিনসহ আট থেকে ১০ জনকে যেতে দেখেন। তারা যাওয়ার পর ওই ঘরে গিয়ে দেখতে পান আকবরের লাশ তার খাটের উপর পড়ে আছে। ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় ২০টি কোপ দেওয়া হয়েছে।

ঘাতকরা নিহতের জামাই জালাল ও তার ছেলেদের হত্যার উদ্দেশ্যে এসেছিল বলে অভিযোগ করেন মজিবর। কিন্তু আগেভাগে বিষয়টি বুঝতে পেরে তারা বাড়ি ছেড়ে আত্মগোপন করে। তারা ঘরে না থাকায় বেঁচে যান। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার সকালে আকবরের লাশ উদ্ধার করে বরিশাল মর্গে প্রেরণ করে।

মুলাদী থানার ওসি মতিউর রহমান জানান, আলী আকবর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। নিহতের স্বজনদের অভিযোগ মামলা হিসেবে রুজু করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।



রাইজিংবিডি/বরিশাল/২ জানুয়ারি ২০১৮/জে.খান স্বপন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়