ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বরিশালে সমাপনীতে অংশ নিচ্ছে প্রায় ২ লাখ পরীক্ষার্থী

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৩, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে সমাপনীতে অংশ নিচ্ছে প্রায় ২ লাখ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : রোববার বেলা ১১ টা থেকে শুরু হওয়া প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় বরিশাল বিভাগে এক লাখ ৯৪ হাজার ৩০১ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে এক লাখ ৬৮ হাজার ১১৬ জন ও ইবতেদায়ী শিক্ষা সমাপনীতে ২৬ হাজার ১৮৫ জন পরীক্ষার্থী রয়েছে। বিভাগে ৫২৬টি কেন্দ্রে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীর মধ্যে ৭৫ হাজার ৩০১ জন ছাত্র ও ৯২ হাজার ৮১৫ জন ছাত্রী রয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, পরীক্ষার্থীর মধ্যে বরিশাল জেলায় ৪৮ হাজার ৬৮৬ জন, ভোলায় ৩৮ হাজার ৬৬৭ জন, পটুয়াখালীতে ৩১ হাজার ৭৫৭ জন, পিরোজপুরে ১৯ হাজার ৫৮৭ জন, বরগুনায় ১৮ হাজার ২০৯ জন ও ঝালকাঠিতে ১১ হাজার ২১০ জন রয়েছে।

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট ২৬ হাজার ১৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র রয়েছে ১৪ হাজার ৫০৬ জন এবং ছাত্রী রয়েছে ১১ হাজার ৬৭৯ জন।

বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা উম্মে সালমা লাইজু বলেন, প্রাথমিক ও ইবতেদায়ীর ছয়টি বিষয়ের ওপর সমাপনী পরীক্ষা আজ ১৯ নভেম্বর থেকে শুরু হয়ে ২৬ নভেম্বর শেষ হবে। বিভাগের প্রতিটি জেলায় পরীক্ষার আগাম সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।



রাইজিংবিডি/ বরিশাল/ ১৯ নভেম্বর ২০১৭/জে.খান স্বপন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়