ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বরিশালেও সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১২, ৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালেও সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : নৌমন্ত্রীর পদত্যাগ, নিরাপদ সড়কের দাবিতে বরিশালেও মহাসড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শনিবার সকালে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একটি অটোরিকশা ভাঙচুর করেছে। দের ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভের কারণে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের অনুরোধে তারা সড়ক থেকে সরে যায়।

নগরীর চৌমাথা এলাকার ঢাকা-বরিশাল মহাসড়ক এ কর্মসূচি পালন করে তারা।
 


এতে অংশ নেয় সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, অমৃত লাল দে কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি মডেল কলেজ, ইনফ্রা পলিটেকনিক, সরকারি মহিলা কলেজ, বরিশাল সরকারি জিলা স্কুল, উদায়ন মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কিছু স্কুল কলেজের শিক্ষার্থীরা।

বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ ও বিক্ষোভ এবং মানববন্ধন চলকালীন সময় ন্যায় বিচার চেয়ে স্লোগান দেয় শিক্ষাথীরা। তারা বরিশাল সড়কে চলাচলরত যানবাহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স, নগরের বিভিন্ন স্থানে যত্রতত্র গাড়ি পার্কিং করা, অটোরিকশা ও মাহিন্দ্রার (থ্রি-হুইলার) স্ট্যান্ডের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবি তোলেন।
 


এসময় বেশ কয়েকটি গাড়ির লাইসেন্স দেখতে চায় তারা। এতে রুপাতলী ও নথুল্লাবাদ থেকে আসা শত শত যানবাহন আটকা পরে। দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। বিক্ষোভ চলাকালে বেশ কিছু যানবাহন বিক্ষোভস্থল থেকে অতিক্রম করার চেষ্টা করলে তাতে বাধা দেয় শিক্ষার্থীরা, তবে অ্যাম্বুলেন্সসহ গুরুত্বপূর্ণ যানবাহন শিক্ষার্থীরাই পার করে দেয়। এ ছাড়া শিক্ষার্থীদের বাধা অতিক্রম করে চালাতে গেলে একটি অটোরিকশা ভাঙচুর করে চালককে মারধর করে আন্দোলনকারীরা।

পরে দুপুর ১২টার দিকে মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঞা, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শাহানাজ পারভীনসহ ঊর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

 


রাইজিংবিডি/বরিশাল/৪ আগস্ট ২০১৮/জে. খান স্বপন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়