ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বরিশালের প্রাক্তন কমিশনার ঝন্টুর বিরুদ্ধে মামলা অনুমোদন

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালের প্রাক্তন কমিশনার ঝন্টুর বিরুদ্ধে মামলা অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : প্রায় ৩ কোটি টাকার সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বরিশাল পৌরসভার প্রাক্তন কমিশনার মফিজুল ইসলাম ঝন্টুর বিরুদ্ধে মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে ওই মামলা অনুমোদন দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বরিশালের দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সিফাত উদ্দিন শিগগিরই বাদী হয়ে মামলাটি দায়ের করবেন।

দুদক সূত্রে জানা যায়, প্রাক্তন কমিশনার ঝন্টুর দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬৮ লাখ ৮৯ হাজার ৮৪০ টাকার স্থাবর সম্পদের তথ্য দেন।  কিন্তু দুদকের দাখিলকৃত সম্পদ বিবরণীতে তিনি নিজ নামে কোনো অস্থাবর সম্পদ প্রদর্শন করেননি বা কোনো দায়-দেনা উল্লেখ করেননি। তবে তার স্ত্রীর নামে ১ লাখ টাকা ও মেয়ের নামে ৮০ হাজার টাকার অস্থাবর সম্পদ দেখিয়েছেন।  অর্থাৎ তিনি স্থাবর ও অস্থাবর মিলিয়ে ৭০ লাখ ৬৯ হাজার ৮৪০ টাকার  সম্পদের ঘোষণা দেন।

কিন্তু দুদকের অনুসন্ধানে ২ কোটি ৯২ লাখ ৭৬ হাজার ৮৮৯ টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। যা জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ এবং অসাধু উপায়ে অর্জিত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাই কমিশন দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) এর ধারায়  মামলাটি রুজুর জন্য অনুমোদন দেয়।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়