ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশ এখন তথ্যের দিগন্ত : তথ্য সচিব

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ৩০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ এখন তথ্যের দিগন্ত : তথ্য সচিব

পটুয়াখালী সংবাদদাতা : উন্নয়ন মানে জনসভা করে গোলমাল পাতানো নয়, দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের দোরগোড়ায় সুখ পৌঁছে দেওয়া। যে কাজটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছেন।

উন্নয়নশীল দেশের অন্তর্ভুক্ত হতে হলে মাথাপিছু ১২৫০ ডলার আয় থাকতে হয়। ৪৭০ ইউএস ডলার নিয়ে প্রধানমন্ত্রী যাত্রা শুরু করেছিলেন। এখন ১৭২০ ইউএস ডলার রানিং রয়েছে। শীঘ্রই বাংলাদেশ ভিক্ষুকমুক্ত দেশে পরিণত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ও বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম নিয়ে পটুয়াখালী জেলা প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্য সচিব আবদুল মালেক এ কথা বলেন।

শুক্রবার সকালে জেলা প্রশাসকের দরবার হলে জেলা প্রশাসক ড. মাছুমুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তথ্য সচিব আব্দুল মালেক আরো বলেন, দেশের অন্যান্য জেলার থেকে পটুয়াখালী প্রাকৃতিক সৌন্দর্যে অনেকটাই এগিয়ে। এছাড়াও উন্নয়নের বহু ক্ষেত্র পটুয়াখালীতে চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর ইতিবাচক মনোভাবে গোটা দক্ষিণাঞ্চল পাল্টে যাবে। এ দেশ হবে এক তথ্যের দিগন্ত। উন্নয়নে জেগে উঠবে গোটা বাংলাদেশ। তারই ধারায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

তিনি সরকারের চলমান উন্নয়ন প্রকল্প ও  সাফল্যগুলো জনগণের কাছে তুলে ধরতে সাংবাদিকদের আহ্বান জানান। এ সময় অন্যদের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, পৌর মেয়র ডাক্তার মো. শফিকুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান অ্যাড. তারিকুজ্জামান মনি, প্রেসক্লাব সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারণ সম্পাদক জাকারিয়া হৃদয়সহ পটুয়াখালীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদিক এবং সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় পূর্বে প্রধান অতিথি আব্দুল মালেক তথ্য মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করায় পটুয়াখালী প্রেসক্লাবের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। উল্লেখ্য, আবদুল মালেকের গ্রামের বাড়ি পটুয়াখালী জেলার বাউফল উপজেলায়।

 

 

 

রাইজিংবিডি/পটুয়াখালী/৩০ মার্চ ২০১৮/বিলাস দাস/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়