ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক-শিল্প ঐক্যের আত্মপ্রকাশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক-শিল্প ঐক্যের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ১২টি শ্রমিক সংগঠনের যৌথ উদ্যোগে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক-শিল্প ঐক্যের আত্মপ্রকাশ ঘটেছে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে আত্মপ্রকাশের ঘোষণা দেওয়া হয়। শ্রমিকের অধিকার সুরক্ষা, নিরাপত্তা, খাতের টেকসই উন্নয়ন ও মর্যাদাপূর্ণ জীবনমান বাড়ানো এ সংগঠনের লক্ষ্য।

১২টি শ্রমিক সংগঠনের মধ্যে রয়েছে, বাংলাদেশ জাতীয় গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগ, গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগ, রেডিমেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন, বাংলাদেশ পোশাক শ্রমিক ট্রেড ইউনিয়ন ফেডারেশন, বাংলাদেশ রেডিমেড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইল শ্রমিক ফেডারেশন, গ্রীন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন এবং বাংলাদেশ ট্রাস্ট গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন।

শ্রমিকের অধিকার নিশ্চিত করার পাশাপাশি শিল্পখাতের সব সমস্যা সমাধান, শিল্পের সঙ্গে জড়িত শ্রমিকের জীবিকা ও দেশীয় পরিস্থিতি বিবেচনা করে শ্রমমানসহ সকল বিষয়কে গুরুত্ব দেওয়া এবং ইউরোপ-যুক্তরাষ্ট্রের বাজারে উন্নয়নশীল দেশ হিসেবে প্রাপ্য বাজার নিশ্চিত করতে সংগঠনটি কাজ করবে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৭/মামুন খান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়