ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার ক্ষতি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার ক্ষতি

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের ভবনে অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির মুখপাত্র শুভঙ্কর সাহা।

বুধবার বিকেলে বাংলাদেশ ব্যাংক ভবনে সংবাদ সম্মেলনে শুভঙ্কর সাহা এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরীণ তদন্তে দেখা গেছে, অগ্নিকাণ্ডে ৮০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল (মঙ্গলবার) তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ব্যাংকের ১৪ তলায় আগুন লাগে। এ ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করা হয়। এর মধ্যে একটি ছিল ব্যাংকের অভ্যন্তরীণ তদন্ত কমিটি। আরেকটি ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটি।

শুভঙ্কর সাহা জানান, অগ্নিকাণ্ডে প্রায় ৮০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তবে অগ্নিকাণ্ডে দাপ্তরিক কোনো নথি ক্ষতিগ্রস্ত হয়নি। যেখানে আগুন লেগেছিল, সেখানে একটি ইলেকট্রিক কেটলি পুড়েছিল।

তিনি আরো জানান, অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি নিরূপণে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমাদ জামালের নেতৃত্বে একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটি গতকাল ২৮ মার্চ বিকেলে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। 

প্রতিবেদনের সুপারিশ তুলে ধরে তিনি বলেন, কোনো ভবনের ভেতরে এ ধরনের ইলেকট্রিক দ্রব্য রাখা ঠিক নয়। কর্মকর্তা-কর্মচারীরা চলে গেলে প্রতিটি বিভাগে সার্কিট ব্রেকার বন্ধ করার ব্যবস্থা করতে হবে।
 

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র বলেন, ইতিমধ্যেই প্রতিদিন বিভাগীয় কার্যক্রম শেষে কেন্দ্রীয়ভাবে আমাদের ভবনগুলোর বিদুৎ সঞ্চালন বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে, শুধু সিকিউরিটি লাইট ছাড়া। আমরা আশা করি, আগামীতে এ ধরনের দুর্ভাগ্যজনক ঘটনা আর ঘটবে না।





রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়