ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মোজাফফর

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ৪ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক মোজাফফর

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন সেখ মোজাফফর হোসেন। রোববার বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোজাফফর হোসেন খুলনা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করেন। দীর্ঘ চাকরি জীবনে তিনি কৃষি ঋণ বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, মানিটারি পলিসি বিভাগ এবং ব্যাংক পরিদর্শন বিভাগসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে স্নাতক সম্মানসহ এমএসএস ডিগ্রি অর্জন করেন। পরে তিনি যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে মাস্টার্স এবং ইটালিস্থ আইটিসি (আইএলও) হতে প্রোজেক্ট ফাইন্যান্সিং এর ওপর ডিপ্লোমা সম্পন্ন করেন। এ ছাড়াও তিনি কানাডা, ইংল্যান্ড, জার্মানি, ইটালি, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, ফিলিপাইন এবং সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ হতে ব্যাংকিং এবং সেন্ট্রাল ব্যাংকিং এর ওপর প্রশিক্ষণপ্রাপ্ত।

তিনি বিআইবিএম ও বিবিটিএ অনুষদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। ফাইন্যান্সিয়াল ইনক্লুশন, ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল রেগুলেশন, অন-সাইট সুপারভিশন এবং করপোরেট গভর্ন্যান্স এর ওপর তার গবেষণাপত্র প্রকাশিত হয়। এ ছাড়াও তিনি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে পর্যবেক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/নাসির/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়