ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশ মেডিক্যালের ৪ পরিচালকের অপসারণ দাবি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ মেডিক্যালের ৪ পরিচালকের অপসারণ দাবি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ৪ পরিচালকের অপসারণের দাবি জানিয়েছেন কলেজের শিক্ষক, ছাত্র ও চিকিৎসকরা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক ও চিকিৎসকরা লিখিতভাবে অভিযোগ করে বলেন, বিএমসি, বিএমসিএইচ, বিডিসি, ইউএএমসি ও ইউএএমসিএইচ এর প্রতিষ্ঠাকারী সংস্থা বিএমএসআরই সোসাইটি অ্যাক্টে রেজিস্ট্রিকৃত একটি ট্রাস্টি বোর্ডমাত্র। এই ট্রাস্টি বোর্ডের দায়িত্ব ওই প্রতিষ্ঠানগুলোকে সঠিক পরিচালনা করা।  কিন্তু বিএমএসআরই এর ৯ জন সদস্যের মধ্যে ৪ জন অফিস পরিচালনার মূল দায়িত্ব পালন করছেন এবং তারা তাদের দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এই চার ব্যক্তি তাদের ক্ষমতা অপব্যবহার করে বিপুল পরিমাণ আর্থিক অনিয়ম, দুর্নীতি এবং প্রতিষ্ঠানের স্বার্থবিরোধী কাজে জড়িয়ে পড়েছেন যার প্রমাণ প্রকাশ করা হয়েছে।

এ ছাড়া মেডিক্যাল কলেজের শিক্ষক ও ছাত্ররা চার ব্যক্তির নামে দুর্নীতি দমন কমিশনে (দুদক) দুর্নীতির প্রমাণপত্র দাখিল করেছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেও কমিটি গঠন করে এসব অভিযোগ তদন্ত করছে।

অভিযুক্তরা হলেন- ইঞ্জিনিয়ার মো. সিদ্দিকুল্লাহ (কো-চেয়ারম্যান),  প্রফেসর নিয়াজ আহমেদ চৌধুরী (অনারি সেক্রেটারি), বেগম শামসুন্নাহার (ট্রেজারার) ও ডা. এ এইচ এম রেজওয়ানুল কবির (কো-অনারারি  সেক্রেটারি)।

এদিকে চলতি বছরের ২১ মার্চ হাইকোর্টের নির্দেশে পাঁচ দিনের কর্মবিরতি থেকে সরে এসেছেন বাংলাদেশ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল  কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল তাইমুর নেওয়াজ, হাসপাতাল পরিচালক প্রফেসর আবদুর রউফ সরদার, ভাইস প্রিন্সিপাল প্রফেসর শামসুল আলম, ডা. তামজিদ আলম, ডা. সাইমুল ইসলামসহ ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়