ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বাংলাদেশকে ১৯৮ টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশকে ১৯৮ টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : আইসিসি মহিলা বিশ্বকাপ ২০১৭ এর বাছাইপর্বে সুপার সিক্সে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কলম্বোতে শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে টসে জিতে আজ শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা আহমেদ। রোববার ঘরের মাঠে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৭ রান করেছে লঙ্কানরা। জয়ের জন্য ১৯৮ প্রয়োজন বাংলাদেশি মেয়েদের।

শ্রীলঙ্কার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ইনিংসটি আসে ওয়ানডাউনে নামা চামারি আতাপাত্তুর কাছ থেকে। ১১৪ বল মোকাবেলায় ৮ চার ও ১ ছক্কায় ৮৪ রানের ইনিংস খেলে সালমা খাতুনের বলে বোল্ড হন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন হাসিনি পেরেরা। এছাড়া নিপুনি হানসিকা ১৯ এবং সুরাঙ্গিকা ১২ রানে আউট হয়েছেন।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সালমা খাতুন। এছাড়া একটি করে উইকেট নেন খাদিজাতুল কোবরা, পান্না ঘোষ, রুমানা আহমেদ, শাইলা শারমিন এবং সুরাইয়া আজমিন।

আজকের ম্যাচে লঙ্কানদের বিপক্ষে জয়ের কোন বিকল্প নেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের। শুধু জয় নয়, বড় ব্যবধানে হারাতে হবে স্বাগতিকদের। এরপরও ২০১৭ সালের জুনে ইংল্যান্ড নারী বিশ্বকাপে টাইগ্রেসদের সুযোগ পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। শুধু বড় ব্যবধানে জয় পেলেই হবে না, সাথে এটাও আশা করতে হবে যাতে পাকিস্তান ভারতের কাছে বড় ব্যবধানে হেরে যায়।

চার ম্যাচে বাংলাদেশের সংগ্রহ দুই পয়েন্ট। শ্রীলঙ্কা এবং পাকিস্তান দুই দলেরই অর্জন চার পয়েন্ট করে। বাংলাদেশ জিতলে এবং পাকিস্তান হারলে তিন দলেরই পয়েন্ট হবে সমান চার। তখন রান রেটে এগিয়ে থাকা দুইটি দল জায়গা করে নেবে বিশ্বকাপের মূলপর্বে।

ভারত ও দক্ষিণ আফ্রিকা ইতোমধ্যে ইংল্যান্ড বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে। আর পয়েন্ট টেবিলের শীর্ষে চারে থাকায় বিশ্বকাপ আগেই নিশ্চিত হয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়