ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাংলাদেশে কঙ্গোর কনসাল জেনারেল জিয়াউদ্দিন আদিল

সাইফ বরকতুল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশে কঙ্গোর কনসাল জেনারেল জিয়াউদ্দিন আদিল

ডেস্ক রিপোর্ট : ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্ব জিয়াউদ্দিন আদিল বাংলাদেশে গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের কনসাল জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন।

সম্প্রতি ডেমোক্রেটিক রিপাবলিক অব দ্য কঙ্গো (ডিআরসি) বা গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের একটি প্রতিনিধি দল জিয়াউদ্দিন আদিলকে যোগদানপত্র দেয়ার জন্য বাংলাদেশ সফরে আসে। কনসাল জেনারেল হিসেবে আদিলের যোগদান উপলক্ষে কঙ্গোয় তার আনুষ্ঠানিক রাষ্ট্রীয় সফরের আয়োজন করা হয়েছে।

ডিআরসি প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশে ভবিষ্যতে আন্তঃবাণিজ্য, ব্যবসা ও ভ্রমণ সুবিধার বিষয় নিয়ে জিয়াউদ্দিন আদিলের সঙ্গে আলোচনা করেন। তারা জানান, ডিআরসির বাংলাদেশ কনস্যুলেট অফিস কৃষি বাণিজ্য, খনিজ সম্পদ, আইসিটি ও পরিকাঠামো উন্নয়ন বিষয় নিয়ে কাজ করবে।

মিডিয়া এবং মার্কেটিংয়ে জিয়াউদ্দিন আদিলের রয়েছে ২০ বছরের অভিজ্ঞতা। তিনি টপ অফ মাইন্ড এবং মাস্টহেড পিআর- এর সিইও এবং এমডি। বিভিন্ন আন্তর্জাতিক ও মিডিয়া ফোরামে তিনি জুরির দায়িত্ব পালন করছেন। ক্রীড়ামোদী আদিল চট্টগ্রামের চন্দনাইশে তার নিজ গ্রামে পারিবারিকভাবে স্থাপিত বিভিন্ন স্কুল ও দাতব্য প্রতিষ্ঠানে পৃষ্ঠপোষকতা করে যাচ্ছেন।

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্র মধ্য আফ্রিকার একটি দেশ। এটি ডিআর কঙ্গো, পূর্ব কঙ্গো, কঙ্গো-কিনশাসা এমনকি কঙ্গো নামেও পরিচিত।  ১৯৭১ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত কঙ্গোকে ডাকা হতো জারি নামে। এখনও অনেক জায়গায় এই নামে ডাকা হয়। এর আগে ১৯০৮ সাল থেকে ১৯৬০ সাল পর্যন্ত দেশটি বেলজিয়ান কঙ্গো নামে পরিচিত ছিল।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/সাইফ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়