ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাকপ্রতিবন্ধী রানুকে পরিবারের কাছে হস্তান্তরের আদেশ ৩০ এপ্রিল

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাকপ্রতিবন্ধী রানুকে পরিবারের কাছে হস্তান্তরের আদেশ ৩০ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রাস্তা উদ্ধার হওয়া বাকপ্রতিবন্ধী শিশু রানু সাদিয়াকে তার পরিবারের কাছে হস্তান্তরের বিষয়ে আদেশের তারিখ পিছিয়ে আগামী ৩০ এপ্রিল ধার্য করেছেন আদালত।

রোববার রানুকে পরিবারের কাছে হস্তান্তরের বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন রানুকে গাজীপুরের কিশোরী উন্নয়নকেন্দ্র থেকে আদালতে হাজির করা হয়নি। এজন্য ঢাকার শিশু আদালতের ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবির আদেশের জন্য ৩০ এপ্রিল দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তা বিষয়টি জানিয়েছেন।

এদিকে রানুর ফুফু গুলবাহার বলেন, ফেসবুকের মাধ্যমে রানুর কথা জানতে পারি। এরপর টঙ্গী কিশোর উন্নয়নকেন্দ্রে গিয়ে খবর নেই। সেখান থেকে আমাদের গাজীপুরের কিশোরী উন্নয়নকেন্দ্রে যোগাযোগ করতে বলা হয়। এরপর আমরা সেখানে যোগাযোগ করি।

গুলবাহার আরো জানান, রানুরা দুই বোন। তারা দুজনই বাকপ্রতিবন্ধী। তার বাবা দানা মিয়া মালয়েশিয়া যাওয়ার পর তার আর কোনো খবর নেই। বেঁচে আছেন কি না, তা জানা যায়নি। দুই মেয়ে বোবা হওয়ায় তাদের মা সুফলা বেগম তাদের ফেলে রেখে অন্যত্র বিয়ে করেছেন। তাদের কোনো খোঁজ-খবর নেন না।

রানুর ফুফু আরো বলেন, ছোট থেকেই রানুকে লালন-পালন করেছি আমি। রানু হারিয়ে গেলে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাইনি। রানুর ছোট বোন আনু গুলবাহারের আমার আরেক বোন ফাতেমার কাছে বড় হচ্ছে।

জানা গেছে, রানুকে আদালতে নিয়ে আসার পর আদালতের অনুমতি নিয়ে রানুর আইনজীবী ফারুক আহমেদ তাকে কেউ চেনেন কি না এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। এর কিছুদিন পর রানুর এক সৌদি প্রবাসী আত্মীয় তাকে চিনতে পারেন। এরপর ওই লোক রানুর ফুফু গুলবাহারকে বিষয়টি জানান। এরপর তারা যোগাযোগ করে রানুকে জিম্মায় নেওয়ার আবেদন করেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ১৯ আগস্ট রাত ১১টায় খিলগাঁও চৌরাস্তায় মুসলিম হোটেলের সামনে সবুজ নামের এক ছেলে বাকপ্রতিবন্ধী মেয়েটিকে দেখতে পান। পরে তিনি তাকে নিয়ে খিলগাঁও থানায় সাধারণ ডায়েরি করেন। আদালত পরিবারের কোনো সন্ধান না পেয়ে মেয়েটিকে গাজীপুরের কিশোরী উন্নয়ন কেন্দ্রে পাঠান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়