ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাকৃবি অনুষ্ঠানস্থল পুড়ে ছাই, তদন্ত কমিটি

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৫, ২২ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাকৃবি অনুষ্ঠানস্থল পুড়ে ছাই, তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম বর্ষপূর্তি অনুষ্ঠানের মঞ্চ ও প্যান্ডেল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পরে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

শনিবার রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। রাত সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ফায়ারম্যান আব্দুল হালিম জানান, দ্রুত আগুন ছড়িয়ে পুরো মঞ্চসহ প্যান্ডেলের সব কিছু পুড়ে গেছে। রাত ১১টা ৫০ মিনিটের দিকে প্যান্ডেলে আকস্মিকভাবে আগুন লাগে। আগুনে প্যান্ডেলের ভেতরের প্রায় সাড়ে ৪ হাজার মানুষের জন্য রাখা চেয়ার-টেবিল, চারটি এলইডি স্ক্রিন বক্স পুড়ে যায়। তবে এ অগ্নিকাণ্ডে কেউ আহত হননি।

রোববার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ে হাওর ও চর উন্নয়ন ইনিস্টিটিউটের ভিত্তিপ্রস্থর স্থাপন ও বিশ্ববিদ্যালয়ের ৫৭তম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের উপস্থিত থাকার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার ৩শ’ গ্রাজুয়েট ও তাদের পরিবারের সদস্যদের এবারের বর্ষপূর্তির অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা।
 


মঞ্চ ও প্যান্ডেল পুড়ে যাওয়ায় এখন বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে অনুষ্ঠান হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে, আগুন কীভাবে লেগেছে তা খতিয়ে দেখার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নায়েরুজ্জামানকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটির প্রধান হচ্ছেন- পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঞা। তারা তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন।




রাইজিংবিডি/ময়মনসিংহ/২২ জুলাই ২০১৮/শেখ মহিউদ্দিন আহাম্মদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়