ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাগেরহাট-৩ : খালেকপত্নী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাট-৩ : খালেকপত্নী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট-৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সোমবার বিকেলে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার আনুষ্ঠানিকভাবে হাবিবুন নাহারকে বিজয়ী ঘোষণা করেন। হাবিবুন নাহার এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাগেরহাট-৩  (মোংলা-রামপাল) সংসদ সদস্য নির্বাচিত হলেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার বলেন, বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাবিবুন নাহারের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এই আসন থেকে নির্বাচন করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিত্রনায়ক ও ব্যবসায়ী মো. শাকিল আহসান ওরফে শাকিল খান আগ্রহ দেখিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরে তিনি আর তা জমা না দেওয়ায় একক প্রার্থী হন হাবিবুন নাহার।

তিনি আরও জানান, সরকারিভাবে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের জন্য প্রয়োজনীয় কাগজপত্র নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।

এর আগে এ আসনে তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্য ছিলেন। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে। ২৬ জুন ভোটগ্রহণের কথা ছিল ।

রামপাল-মোংলা এ দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ সংসদীয় আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট ২ লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ এক লাখ ১৪ হাজার ৪০৬ এবং নারী এক লাখ ১৩ হাজার ২৪০ জন।



রাইজিংবিডি/বাগেরহাট/৪ জুন ২০১৮/আলী আকবর টুটুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়