ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাগেরহাটে জোড়া খুনে একজনের মৃত্যুদণ্ড

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাটে জোড়া খুনে একজনের মৃত্যুদণ্ড

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে স্ত্রী ও এক মাদ্রাসা ছাত্রকে হত্যার দায়ে আবুল কালাম (৫০) নামে এক ব্যক্তিকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে হত্যাকাণ্ডের প্রায় ১৬ বছর পর বাগেরহাটের জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক মো. জাকারিয়া হোসেন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবুল কালামকে ২০ হাজার টাকা জরিমানাও করেছে আদালত। কালাম বর্তমানে পলাতক রযেছে। সে মোড়েলগঞ্জ উপজেলার গুলিশাখালী গ্রামের আব্দুল জব্বার হাওলাদারের ছেলে।

বাগেরহাটের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) শরৎচন্দ্র মজুমদার বলেন, গুলিশাখালী গ্রামের মো. আবুল বাশারত হাওলাদারের ছেলে মশিউর রহমান একই গ্রামের আবুল কালামের বাড়িতে থেকে পড়াশুনা করত। ২০০১ সালের ৭ অক্টোবর রাতে আবুল কালাম তার স্ত্রী সুলতানা ইয়াসমিনকে ধারালো দা দিয়ে কোপাতে শুরু করে। এ সময় ঘরে থাকা মশিউর তা দেখে ঠেকাতে গেলে গৃহকর্তা আবুল কালাম দা দিয়ে তার মাথা ও ঘাড়ে কোপ দেয়।

এ সময় আবুল কালামের স্ত্রী সুলতানা ইয়াসমিন ও  গুলিশাখালী হাফিজিয়া মাদ্রাসায় পড়া মশিউর রহমান ঘটনাস্থলেই মারা যান।

ঘটনার রাতেই আবুল কালাম তার শিশু কন্যাকে (৩) নিয়ে মোড়েলগঞ্জ থানায় গিয়ে অভিযোগ করেন তার বাবা ও ভাইয়েরা মিলে তার স্ত্রী এবং ওই মাদ্রাসা ছাত্রকে হত্যা করেছে। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আবুল কালামের শিশু সন্তান পুলিশকে বলে তার বাবা তার মাকে হত্যা করেছে। ওই শিশুর ভাষ্য অনুয়ায়ী পরদিন সকালে হত্যায় ব্যবহার করা ধারালো দাটিও উদ্ধার হয়।

এপিপি বলেন, তখন পুলিশ আবুল কালামকে আটক করে। ওই হত্যার ঘটনায় একই বছরের ৭ অক্টোবর মশিউরের বাবা আবুল বাশার বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মোড়েলগঞ্জ থানা পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) এনামুল হক ওই বছরের ১০ ডিসেম্বর আবুল কালামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শরৎচন্দ্র মজুমদার বলেন, মূলত বাবা ও ভাইদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধ থাকায় তাদের ফাঁসাতে স্ত্রীকে হত্যা করে আবুল কালাম। ঘটনার পর সে গ্রেপ্তার হলেও সম্প্রতি জামিন পাওয়ার পর থেকে আবুল কালাম পলাতক রয়েছেন। মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম চলাকালে বিচারক ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করেন।




রাইজিংবিডি/বাগেরহাট/৪ জুন ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়