ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাগেরহাটে প্রধান জামাত ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৩, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাটে প্রধান জামাত ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে বিশ্ব ঐতিহ্যের অংশ (ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড) ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদে জেলার প্রধান ও সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে।

প্রায় ছয়শ’ বছরের পুরোনো এই মসজিদে ঈদের তিনটি জামাত অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ৭টায় প্রথম, সোয়া ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। ঈদের জামাতকে ঘিরে প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

ষাটগম্বুজ মসজিদে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি ঈদের নামাজ আদায় করবেন। দীর্ঘদিন ধরে ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাতে স্থানীয় মুসল্লি ছাড়াও দেশি বিদেশি পর্যটকরা নামাজ আদায় করে আসছেন।

এ ছাড়া বাগেরহাট শহরের আলিয়া মাদ্রাসা ঈদগাহে সকাল ৮টায়, হযরত খানজাহান (রহ.) মাজার জামে মসজিদ, পুরাতন কোর্ট মসজিদ, মিঠা পুকুরপাড় জামে মসজিদ, ফলপট্টি জামে মসজিদ, খানজাহানিয়া বায়তুল ফালাহ মসজিদ, নতুন কোর্ট জামে মসজিদ ও সরুই হাজী আরিফ জামে মসজিদে সকাল সোয়া ৮টায় এবং সোনাতলা আউলিয়াবাদ জামে মসজিদ, খারদ্বার জামে মসজিদ ও রেলওয়ে জামে মসজিদে সকাল সাড়ে ৮ টায় ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।

এ ছাড়া বাগেরহাটের ৯টি উপজেলার বিভিন্ন জামে মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ষাটগম্বুজ মসজিদের ঈমাম ও খতিব মোহম্মদ হেলাল উদ্দিন বলেন, ষাটগম্বুজ মসজিদে পবিত্র ঈদুল ফিতরের প্রধান ও সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া আরো দুটি জামাত হবে। এখানে জেলার বাইরের ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নেবেন।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, পবিত্র ঈদুল ফিতরের জামাত শান্তিপূর্ণভাবে করতে গুরুত্বপূর্ণ মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/বাগেরহাট/২৫ জুন ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়