ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাগেরহাটে ১০ টাকার চাল আত্মসাতের অভিযোগ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৭, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাটে ১০ টাকার চাল আত্মসাতের অভিযোগ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে সরকারের বিতরণ করা ১০ টাকা কেজি মূল্যের চাল কার্ডধারীদের না দিয়ে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

জেলার মোরেলগঞ্জ উপজেলার বনগ্রাম ইউপি চেয়ারম্যান রিপন চন্দ্র দাসের বিরুদ্ধে বাগেরহাটের জেলা প্রশাসকের কাছে এমন অভিযোগ করেছেন কার্ডধারীরা।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, মোরেলগঞ্জ উপজেলার বনগ্রাম ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের কার্ডধারী ফুলজান বিবি, আমেনা বিবি, কমলা বেগম, মুক্তি রানী দাস ও শম্পা দাস জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন। লিখিত ওই অভিযোগে বলা হয়েছে, তারা তালিকাভুক্ত হলেও ইউপি চেয়ারম্যান তাদের কার্ড বুঝিয়ে দেননি। তাদের কার্ড ও চাল আনতে স্থানীয় ডিলারের কাছে গেলে, তিনি চেয়ারম্যানের নির্দেশ ছাড়া কার্ড ও চাল দেওয়া যাবে না বলে সাফ জানিয়ে দেন। চেয়ারম্যানও তাদের নামে কার্ড হয়নি বলে মিথ্যা তথ্য দেন।

বনগ্রাম ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ কার্ডধারীরা সরকারের নির্ধারিত মূল্যে ওই চাল পেতে জেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

এ বিষয়ে বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিপন চন্দ্র দাস বলেন, অভিযোগকারীদের নামে কার্ড দেওয়া হয়েছিল। বর্তমানে ওই কার্ড বাতিল করা হয়েছে। সে কারণে তাদের চাল দেওয়া যাচ্ছে না।

এই কার্ডগুলো কী কারণে বাতিল করা হলো বা বাতিলের আগ পর্যন্ত তাদের কেন চাল দেওয়া হয়নি, সে প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি ইউপি চেয়ারম্যান।



রাইজিংবিডি/বাগেরহাট/৬ এপ্রিল ২০১৭/আলী আকবর টুটুল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়