ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাঙালি জাতিই বঙ্গবন্ধু উপাধি দিয়েছে : রেলমন্ত্রী

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ১৮ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাঙালি জাতিই বঙ্গবন্ধু উপাধি দিয়েছে : রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, শেখ মু‌জিব থে‌কে বঙ্গবন্ধু হ‌য়ে‌ছে, আর এ উপাধি দিয়েছে বাঙালি জা‌তি।

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু জাতীয় শিশু-কিশোর মঞ্চ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মুজিবুল হক বলেন, শেখ ম‌ুজিব থে‌কে বঙ্গবন্ধু হ‌য়ে‌ছে, আর এ উপাধি দিয়েছে বাঙালি জা‌তি। কিন্তু দুঃখের কথা হচ্ছে  বিএনপি তা স্বীকার করে না এবং বঙ্গবন্ধুর ভাষণও প্রচার কর‌তে দেয় না।

রেলমন্ত্রী বলেন, ৭ মার্চের ভাষণ তৎকালীন বিএনপির সময়ে প্রচার করতে দেওয়া হয়নি। কিন্তু এখন, বিশ্ব বঙ্গবন্ধুর এই ভাষণকে স্বীকৃতি দিয়েছে। তাই আজকে বলতে হয়, মেধা থাকলে কেউ কাউকে আটকিয়ে রাখতে পারে না।

তিনি আরো বলেন, তৎকালীন সময়ে দেশের স্বাধীনতার পক্ষে, আওয়ামী লীগের পক্ষে এবং বঙ্গবন্ধুর পক্ষে দেশের শতকরা ৯৮ ভাগ মানুষ ছিল। মাত্র ২ শতাংশ মানুষ স্বাধীনতার বিপক্ষে ছিলে। যার মধ্যে গোলাম আজম, মতিউর রহমান নিজামী, সাকা চৌধুরী গংরা ছিল।

আজকে আমরা উন্নয়নশীল রাষ্ট্রে রূপান্তর হয়েছি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্য মন্তব্য করে তিনি আরো বলেন, বিশ্বের মানুষ এখন বাংলাদেশকে সম্মান করে তার কারণ হ‌লো আমাদের ব্যাপক উন্নয়ন হয়েছে।

সংগঠনের সভাপতি মো. এমরান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম ওয়াহিদুজ্জামান, অ্যাডভোকেট আবু সাঈদ সাগর প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়