ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বাজার তদারকি : ৬৮টি প্রতিষ্ঠানকে জরিমানা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাজার তদারকি : ৬৮টি প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সারা দেশে বাজার তদারকি করে ৬৮টি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে।

বুধবার অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বুধবার দেশের বিভিন্ন স্থানে এসব অভিযান চালানো হয়।

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় আজ বাজার তদারকি করে। এ সময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রয় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরির অপরাধে ঢাকা মহানগরীতে ৬টি প্রতিষ্ঠানকে ৬৪ হাজার টাকা।

কিশোরগঞ্জ ফরিদপুর, শেরপুর ও নারায়ণগঞ্জ জেলা সদর ও বিভিন্ন উপজেলায় ১২টি প্রতিষ্ঠানকে ৪৬ হাজার টাকা। পটুয়াখালী, সিলেট, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, মাগুরা, যশোর, কুষ্টিয়া, ঝালকাঠি, বরিশাল এবং রংপুর জেলায় ৩৫টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৪৫ হাজার ৮০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ ছাড়া প্রধান কার্যালয়সহ ঢাকা, রাজশাহী, হবিগঞ্জ, ময়মনসিংহ, টাঙ্গাইল ও কুমিল্লায় ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অভিযোগ শুনানির মাধ্যমে ১৫টি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং ১৭ জন অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১১ হাজার ২৫০ টাকা প্রদান করা হয়।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারি ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৭/আশরাফ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়