ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাজেট ব্যবসাবান্ধব হবে, প্রত্যাশা এফবিসিসিআইয়ের

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাজেট ব্যবসাবান্ধব হবে, প্রত্যাশা এফবিসিসিআইয়ের

অর্থনৈতিক প্রতিবেদক : আগামী ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ব্যবসাবান্ধব হবে, এমন প্রত্যাশা করছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)।

বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনে বাজেট পরবর্তী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ প্রত্যাশা ব্যক্ত করেন সংগঠনের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, প্রস্তাবিত বাজেটে ব্যবসায়িক স্বার্থ রক্ষার উদ্যোগে ঘাটতি রয়েছে। তবে যেহেতু চূড়ান্ত বাজেট প্রণয়নে এখনো সময় রয়েছে, তাই এটি সামগ্রিকভাবে ব্যবসাবান্ধব হবে বলে আশা করা হচ্ছে।

শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, বিদ্যুৎ খাতের অবকাঠামো উন্নয়নে জোর দেওয়া হয়েছে প্রস্তাবিত বাজেটে। এটিকে ইতিবাচক হিসেবে দেখছে এফবিসিসিআই। তবে এর বাস্তবায়নে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) নীতি অবলম্বন করা উচিত।

তিনি বলেন, বাজেটে ব্যাংক রেট কমানোর প্রস্তাব ভালো উদ্যোগ। দেশের ব্যাংকিং খাতে মানুষের আস্থা ধরে রাখতে এই উদ্যোগ ইতিবাচক। সেই সঙ্গে ব্যাংকিং খাতে কমিশন গঠনের প্রস্তাবকেও ইতিবাচক হিসেবে দেখছে এফবিসিসিআই। এছাড়া করমুক্ত আয়সীমা বাড়িয়ে ৩ লাখ টাকা করার প্রস্তাব করা হয়েছে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে।

সম্পূর্ণ বাজেট পর্যালোচনার পর আগামী শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানানো হবে বলেও জানান এফবিসিসিআইয়ের সভাপতি।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম ও সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফসহ অন্য ব্যবসায়ী নেতারা।



রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৮/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়