ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাণিজ্য মেলায় ওয়ালটনের শতাধিক নতুন মডেলের পণ্য

আকরাম হোসেন পলাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় ওয়ালটনের শতাধিক নতুন মডেলের পণ্য

ছবি : আকরাম হোসেন পলাশ

আকরাম হোসেন পলাশ : রাজধানীর শেরেবাংলা নগরে চলছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। দেশের বৃহত্তম আন্তর্জাতিক এই বাণিজ্য মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের নতুন বছরের বিশেষ কিছু উপহার দিতে নিয়ে এসেছে শতাধিক নতুন মডেলের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস।

সব শ্রেণিপেশার গ্রাহকদের রুচি, চাহিদা ও ক্রয় সক্ষমতার ভিন্নতাকে মাথায় রেখেই নতুন নতুন মডেলের পণ্যগুলো ছেড়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্থাপিত ওয়ালটন মেগা প্যাভিলিয়নের পাশাপাশি দেশব্যাপী বিস্তৃত প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটেও প্রদর্শন ও বিক্রি হচ্ছে নতুন সব পণ্যগুলো।

জানা গেছে, বাণিজ্য মেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নে প্রদর্শিত নতুন মডেলের ইলেকট্রনিক্স অ্যাপ্লায়েন্সের মধ্যে রয়েছে ইন্টেলিজেন্ট ইনভার্টার, নন-ফ্রস্ট, ফ্রস্ট, গ্লাস ডোর, সাইড বাই সাইড ও ডিজিটার ডিসপ্লের রেফ্রিজারেটর, এলইডি ও অ্যান্ড্রয়েড স্মার্ট টেলিভিশন, ডোনাট মেকার, স্যান্ডউইচ মেকার, ওয়াটার হিটার/গীজার, শরীরের ওজন মাপার যন্ত্র, ব্লেন্ডার, রাইসকুকার ইত্যাদি। আর ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেসে বিশেষ করে সিলড লেড এসিড রিচার্জেবল ব্যাটারি, এলইডি বাল্ব, এলইডি প্যানেল লাইট, ওয়াল মাউন্টেড এলইডি টিউবলাইট, ইলেকট্রিক স্যুইচ-সকেট, হোল্ডার, ফ্যান রেগুলেটরসহ অন্যান্য পণ্যের অসংখ্য নতুন মডেল এনেছে ওয়ালটন।

এবারের মেলায় আগত প্রযুক্তিপ্রেমীদের জন্য ওয়ালটন প্রদর্শন ও বিক্রি করছে ৬ষ্ঠ প্রজম্মের প্রসেসরসমৃদ্ধ ওয়্যাক্স জাম্বু, কেরোন্ডা, টেমারিন্ড ও প্যাশন- এই চার সিরিজের মোট ২০টি মডেলের ল্যাপটপ বাজারে ছাড়ছে তারা। ছাত্র-ছাত্রী, চাকরিজীবী, গেমপ্রেমী, গ্রাফিক্স ডিজাইনার ও পোগ্রামারদের ব্যবহার ও চাহিদার ভিন্নতা অনুযায়ী চমৎকার ডিজাইন ও হাই-কনফিগারেশনের সমন্বয়ে তৈরি করা হয়েছে ওয়ালটনের ল্যাপটপগুলো।

উল্লেখ্য, বাণিজ্য মেলার উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ালটন প্যাভিলিয়ন পরিদর্শনকালে উচ্চ প্রযুক্তির ল্যাপটপগুলোর প্রশংসা করেন।

 



নতুন বছরে মোবাইল ফোন গ্রাহকদের জন্যও ওয়ালটন আকর্ষণীয় কালার ও অত্যাধুনিক ফিচারের বেশ কয়েকটি নতুন মডেলের স্মার্ট ফোন বাজারে ছেড়েছে। এর মধ্যে বাণিজ্য মেলার প্রথম সপ্তাহে ওয়ালটন প্যাভিলিয়নে উদ্বোধন করা হয় উচ্চ ক্ষমতাসম্পন্ন ও মাল্টিটাস্কিং বৈশিষ্ট্য সম্বলিত প্রিমো এক্স সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ’এক্সফোর-প্রো’। যা ইতিমধ্যে তরুণ প্রজম্মের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

মেলায় ও নতুন বছর উপলক্ষে ওয়ালটন প্যাভিলিয়নে অত্যাধুনিক ও ভিন্ন ভিন্ন প্রযুক্তি ও ডিজাইনের বিশ্ব মানসম্পন্ন ১২টি নতুন মডেলের ফ্রিজ প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। এর মধ্যে নন-ফ্রস্ট ফ্রিজে নতুন মডেল আনা হয়েছে ইন্টেলিজেন্ট ইনভার্টারের ৫২০ ও ৫২৬ লিটারের ফ্রিজ, ডিজিটাল ডিসপ্লের ৩২৩ লিটারের ফ্রিজ ও ২১৭ লিটারের ফ্রিজ। ফ্রস্ট ফ্রিজের মধ্যে নতুন এসেছে ৫২৫ লিটারের সাইড বাই সাইড ফ্রিজ, ৩৪৮ লিটারের গ্লাস ডোর রেফ্রিজারেটর এবং ৩১৭ লিটার, ১৬৩ লিটার ও ২১৪ লিটারের রেফ্রিজারেটর। তবে, মেলায় সবার বিশেষ করে ব্যাচেলর, ছাত্র-ছাত্রী, স্বল্প আয়ের লোক, হোটের ও বার ব্যবসায়ীদের দৃষ্টি কাড়ছে আকর্ষণীয় ডিজাইনে তৈরি ওয়ালটনের ১১৫ লিটার ও ১০১ লিটারের ব্যাচেলর ফ্রিজগুলো।

টেলিভিশনের ক্ষেত্রেও আনা হয়েছে ২০টি নতুন মডেল। এর মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড স্মার্ট ফিচার সম্বলিত সিলভার কালারের তিনটি নতুন মডেলের ৩২ ইঞ্চি স্মার্ট টিভি, ৩৯ ইঞ্চির ফুল এইচডি ও ৫৫ ইঞ্চির ফোর-কে স্মার্ট টিভি। এ ছাড়া ব্ল্যাক ও সিলভার দুটি ভিন্ন কালারের মোট ১৪টি নতুন মডেলের ৩২ ইঞ্চি এলইডি টিভি বাজারে এনেছে ওয়ালটন। মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে আপকামিং মডেল হিসেবে প্রদর্শন করা হচ্ছে আগামী প্রজম্মের কোয়ান্টম ডট প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউসহ বেশকিছু টেলিভিশন।

 



ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে গ্রাহকদের হাতে নিত্য নতুন প্রযুক্তি পণ্য তুলে দেওয়ার ক্ষেত্রে বাজারে বরাবরই এগিয়ে রয়েছে ওয়ালটন। নিরলস পরিশ্রম ও ব্যাপক গবেষণার মাধ্যমে ওয়ালটনের প্রকৌশলীরা বাজারে নিয়ে আসছে নতুন নতুন মডেলের পণ্য।

ওয়ালটনের ফ্রিজ অ্যান্ড এয়ার কন্ডিশনারের আরএন্ডডি (গবেষণা ও উন্নয়ন) বিভাগের ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর সোহেল রানা বলেন, সব শ্রেণির আয়ের গ্রাহকদের কথা বিবেচনা করেই বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির ফ্রিজ তৈরি করা হচ্ছে। ওয়ালটনের শক্তিশালী আরএন্ডডি বিভাগের প্রকৌশলীরা নিয়মিত গবেষণার মাধ্যমে কারখানায় ফ্রিজের উৎপাদন খরচ কমিয়ে এনেছে। যার পরিপ্রেক্ষিতে সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের নতুন নতুন মডেলের ফ্রিজ বাজারে গ্রাহকদের কাছে পৌঁছোনো সম্ভব হচ্ছে।

ওয়ালটনের টেলিভিশন বিপণন বিভাগের ইনচার্জ আব্দুল বারী বলেন, বাজারে সাশ্রয়ী মূল্যের বিশ্বমানের এলইডি টেলিভিশন সরবরাহ করায় গত বছর দেশব্যাপী ওয়ালটন টেলিভিশনের চাহিদা ও বিক্রি ব্যাপক বেড়েছে। উঠে এসেছে গ্রাহকপ্রিয়তার শীর্ষে। আর এই অবস্থান আরো দৃঢ় ও সুসংহত করতে নতুন বছর ও বাণিজ্য মেলাকে কেন্দ্র করে অসংখ্য ডিজাইন ও ফিচারের বিশ্ব মানসম্পন্ন এলইডি ও স্মার্ট টিভি বাজারে ছাড়া হয়েছে। নতুন মডেলের টেলিভিশনগুলো গ্রাহকদের আস্থা ও মন জয় করতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/পলাশ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়