ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাণিজ্য মেলায় ক্রেতাদের চাহিদার শীর্ষে ওয়ালটন ওয়াশিং মেশিন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় ক্রেতাদের চাহিদার শীর্ষে ওয়ালটন ওয়াশিং মেশিন

ছবি :শাহীন ভূইয়া

অর্থনৈতিক প্রতিবেদক : দৈনন্দিন কর্মব্যস্ততার কারণে নিয়মিত কাপড় ধোয়া সবার পক্ষে সব সময় সম্ভব হয় না। কাপড় ধোয়া এবং শুকানো অনেকেরই কাছে যেমন বিরক্তিকর, তেমনই কাজটি সময়সাপেক্ষ। তাই ঝামেলাহীনভাবে ঝটপট কাপড় ধোয়া ও শুকানোর জন্য চাহিদা বাড়ছে ওয়াশিং মেশিনের।

সেই চাহিদা পূরণে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশেই সাশ্রয়ী মূল্যে উচ্চ গুণগত মানের ওয়াশিং মেশিন তৈরি করছে শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন। প্রতিষ্ঠানটি দেশের আবহাওয়া উপযোগী, টেকসই এবং দেশের মানুষের রুচি-পছন্দের বিষয়টি বিবেচনা করে ওয়াশিং মেশিন প্রস্তুত করছে।

বাণিজ্য মেলা উপলক্ষে ক্রেতাদের চাহিদা বিবেচনায় ওয়ালটন সকল মডেলের ওয়াশিং মেশিনের ওপর ৮ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। এছাড়াও মেলা উপলক্ষে ক্রেতা-দর্শনার্থীদের আকৃষ্ট করতে সব ধরনের টেলিভিশনে দেওয়া হচ্ছে ৮ শতাংশ ছাড়। দেশব্যাপী ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৪ এর আওতায় পণ্য কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন সর্বোচ্চ ১ লাখ টাকার ক্যাশ ভাউচার। পেতে পারেন কোটি কোটি টাকার ক্যাশ ভাউচারসহ মোটরসাইকেল, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, ফ্রিজ, এলইডি টিভি, ওভেনসহ অসংখ্য পণ্য ফ্রি। রয়েছে নিশ্চিত ক্যাশব্যাক। আরো রয়েছে ঢাকার মধ্যে ফ্রি হোম ডেলিভারি সুবিধা।

এ বিষয়ে ওয়ালটন প্যাভিলিয়ন ম্যানেজার শফিকুল আলম বলেন, ওয়ালটন বর্তমানে ফুল অটো টপ লোডিং, ফুল অটো ফ্রন্ট লোডিং ও সেমি অটো মডেলের ওয়াশিং মেশিন বাজারজাত করছে।



এর মধ্যে রয়েছে- ডব্লিউডব্লিউএম- কেএস৬০এস, ডব্লিউডব্লিউএম– টিইউ৭৫এস, ডব্লিউডব্লিউএম– এস৮০এফ, ডব্লিউডব্লিউএম– কেএস৯০এস, ডব্লিউডব্লিউএম– কিউ৬০, ডব্লিউডব্লিউএম- টিইউ৭৫এস, ডব্লিউডব্লিউএম- এস ৮০এফ ইত্যাদি।

৬ কেজি থেকে ৮ কেজি ধারণক্ষমতার ওয়ালটন ওয়াশিং মেশিন সর্বনিম্ন ১০ হাজার থেকে ৪৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

শফিকুল আলম বলেন, বাজারের অন্যান্য ওয়াশিং মেশিনের প্রচলিত সব সুবিধার বাইরেও ওয়ালটনের অটোমেটিক ওয়াশিং মেশিনে বেশকিছু বিশেষ সুবিধা আছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো- এর অটো ব্যালেন্স ফাংশন। ওয়াশিং মেশিন স্থাপনের সময় বা কাপড় ধোয়ার সময় যদি ভারসাম্য ঠিক না থাকে, তবে সেটি স্বয়ংক্রিয়ভাবে ভারসাম্য ঠিক করে নেয়। যদি সেটা না হয়, হবে অ্যালার্ম বেজে ওঠে, যাতে ব্যবহারকারী মেশিনটি সঠিকভাবে বসাতে পারেন। ঠান্ডা ও গরম পানির ব্যবস্থা। এছাড়া, মেশিনে রয়েছে ফাজি লজিক সুবিধা। অর্থাৎ কাপড়ের পরিমাণ অনুযায়ী কতটুকু পানি লাগবে, কত সময় ধরে চলতে হবে ইত্যাদি বিষয়গুলো নিজেই সেট করে নেয়। এতে আছে কুইক ওয়াশ ফিচার অপশন। ব্যবহারকারীর তাড়া থাকলে বা কম সময়ে কাপড় ধুতে চাইলে তিনি কুইক ওয়াশ ফিচার ব্যবহার করতে পারেন। এর মাধ্যমে তিনি স্বাভাবিকের চেয়ে অর্ধেক সময়ে কাপড় পরিষ্কার করতে পারবেন। মেশিন কাপড় ধোয়া শেষে পানি ঝরিয়ে কাপড় শুকিয়েও দেয়।

সেমি অটোমেটিক মেশিনে কাপড় ধোয়ার সময় ব্যবহারকারীকে নির্দিষ্ট পরিমাণ পানি দিতে হয়। এই মেশিনও কাপড় ধোয়ার পর পানি ঝরিয়ে শুকিয়ে দেয়।

এছাড়া, ওয়ালটনের সব মডেলের ওয়াশিং মেশিনে আছে আলাদা লিন্ট ফিল্টার অপশন। কাপড় থেকে সেসব তুলা বা সুতা ওঠে, সেটা লিন্ট ফিল্টার নামের একটি আলাদা বক্সে এসে জমা হয়। এর ফলে এসব অতিরিক্ত জিনিস পানি বের হওয়ার পাইপে আটকে যাওয়ার আশঙ্কা থাকে না। লিন্ট ফিল্টারটি কিছুদিন পর পর পরিষ্কার করলেই হয়।



ওয়ালটনের সব ধরনের ওয়াশিং মেশিনের ওপরের ঢাকনায় টেম্পারড গ্লাস ব্যবহার করা হয়েছে। ফলে এই ঢাকনা অনেক বেশি টেকসই। তাছাড়া ব্যবহার করা হয়েছে ড্যাম্পিং ফাংশন। ফলে ওপর থেকে ঢাকনা ছেড়ে দিলে মেশিনের গায়ে আঘাত না করে ধীরে ধীরে নেমে আসে। যা ঢাকনা ও মেশিনের বডিকে দেয় দীর্ঘস্থায়িত্বের নিশ্চয়তা।

বাণিজ্য মেলায় বিক্রি প্রসঙ্গে ওয়ালটন প্যাভিলিয়ন ইনচার্জ শফিকুল আলম বলেন, মেলার প্রথম থেকেই ওয়ালটনের প্যাভিলিয়ন ক্রেতাদের অনেক ভিড়। বিক্রয়ও হচ্ছে আশানুরূপ। ক্রেতাদের কাছ থেকে এবারের মেলায় অভাবনীয় সাড়া পেয়েছি। বিক্রির দিক থেকে এগিয়ে রয়েছে মোবাইল, ফ্রিজ, ওয়াশিং মেশিন, এলইডি টিভি, রাইস কুকার, ল্যাপটপ ইত্যাদি।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৯/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়