ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাদ পড়া আমিরকে নিয়ে যা বললেন ইনজামাম

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাদ পড়া আমিরকে নিয়ে যা বললেন ইনজামাম

ক্রীড়া ডেস্ক : ২০১৭ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে তার একটা স্পেল গড়ে দিয়েছিল ম্যাচের ভাগ্য। দুই বছর পর সেই ইংল্যান্ডেই হতে যাওয়া

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া সেই ম্যাচে আমির নিয়েছিলেন ৩ উইকেট। কিন্তু তারপর থেকে ফর্ম হারিয়ে খুঁজছেন ২৭ বছর বয়সি এই ফাস্ট বোলার। এই সময়ে ১৪ ওয়ানডেতে ১০১ ওভার বোলিং করে উইকেট পেয়েছেন মাত্র ৫টি। এর মধ্যে ৯ ম্যাচে কোনো উইকেটই পাননি।

গত মাসে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের সবশেষ ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে তিনি ৯ ওভারে ৫৯ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। সিরিজের পরের চার ম্যাচে আর একাদশেই সুযোগ পাননি। এবার সুযোগ পেলেন না বিশ্বকাপ দলেও।

অবশ্য বিশ্বকাপের আগে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে রাখা হয়েছে আমিরকে। সেই দলে সুযোগ পেয়েছেন হার্ড হিটার ব্যাটসম্যান আসিফ আলীও। আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনা যাবে আইসিসির অনুমতি ছাড়াই। ফলে আমিরের জন্য বিশ্বকাপের দরজা এখনো পুরোপুরি বন্ধ হয়ে যায়নি। ইংল্যান্ড সিরিজে ভালো করতে পারলে বিশ্বকাপ দলে সুযোগ পেতেও পারেন।

বৃহস্পতিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিশ্বকাপের দল ঘোষণার পর পাকিস্তানের নির্বাচক কমিটির প্রধান ও প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক জানান, প্রয়োজন হলে বিশ্বকাপ দলে ডাকা হবে আমির-আসিফকে।

‘ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দলে বাড়তি খেলোয়াড় হিসেবে আসিফ ও আমিরকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই মুহূর্তে পাকিস্তানে আসিফ সম্ভবত সেরা আগ্রাসী ব্যাটসম্যান, আর আমিরের অভিজ্ঞতা এবং ইংল্যান্ডে ভালো রেকর্ড আছে। যদি প্রয়োজন হয় তাহলে ২৩ মে পর্যন্ত তাদেরকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হতে পারে’- বলেছেন ইনজামাম।

শেষ পর্যন্ত আমিরের বিশ্বকাপে খেলা হয় কি না, সেটাই এখন দেখার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়