ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বানসালিকে নিগৃহীত করলে পুরস্কার

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ৩০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বানসালিকে নিগৃহীত করলে পুরস্কার

সঞ্জয় লীলা বানসালি

বিনোদন ডেস্ক : বলিউড পরিচালক সঞ্জয় লীলা বানসালির পরবর্তী সিনেমা পদ্মাবতী। কিছুদিন আগে সিনেমাটির শুটিং শুরু করেন এ নির্মাতা। এদিকে সম্প্রতি রাজস্থানের জয়পুরে এ সিনেমার শুটিং সেটে ভাঙচুর হয়। এমনকি বানসালিকে থাপ্পড় দেন এক ব্যক্তি। এ নিয়ে নিন্দার ঝড় উঠেছে বলিপাড়ায়।

কিন্তু এর মাঝেই বানসালিকে প্রতিবার জুতা মারলে ১০ হাজার রুপি করে পুরস্কারের ঘোষণা দিয়েছেন দেশটির ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দলের একজন সদস্য।  অখিলেশ খান্দেলওয়াল নামের ওই ব্যক্তি ভারতের মধ্য প্রদেশের হোসাঙ্গাবাদ মিউনিসিপাল করপোরেশনের চেয়ারম্যান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি পোস্টের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। তার ফেসবুকে প্রায় ১০ হাজার অনুসারী রয়েছে। এ ঘোষণা দেওয়ায় তার কোনো অনুশোচনা নেই বলে মিডিয়াকে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা (নির্মাতা যারা এ ধরনের সিনেমা নির্মাণ করেন) ইতিহাস বিকৃত করে মানুষের কাছে আমাদের হেয় করার চেষ্টা করছে। আমরা আর চুপ থাকব না। এ ধরনের আন্দোলনের মাধ্যমে বিষয়গুলো প্রতিহত করা আমাদের দায়িত্ব।’

এর আগে শুক্রবার জয়পুরে ‘পদ্মাবতী’ সিনেমার শুটিং সেটে ভাঙচুর চালায় রাজপুত করনি সেনা। আচমকাই রাজপুতদের একটি দল এসে সিনেমার সেট ভাঙচুর করতে শুরু করে। তাদের দাবি, সিনেমায় পদ্মাবতীর ভাবমূর্তি নষ্ট করছেন সঞ্জয়। কারণ সিনেমায় পদ্মাবতীর সঙ্গে তৎকালীন শাসক আলাউদ্দিন খিলজির প্রেমের সম্পর্ক দেখানো হয়েছে।  কিন্তু বাস্তবে পদ্মাবতী-খিলজির মধ্যে কোনো প্রেমের সম্পর্ক ছিল না।  আর এতেই আপত্তি তুলেছে হিন্দু সম্প্রদায়ের ওই দল।

 



এ সময় ভেঙে ফেলা হয়  শুটিংয়ের বেশ কিছু মূল্যবান সরঞ্জাম। এমনকি সিনেমার কলাকুশলীদের সঙ্গে ধাক্কাধাক্কির মাঝেই বানশালিকে থাপ্পড় মারে এক ব্যক্তি। তারপর বন্ধ হয়ে যায় শুটিং। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

যদিও সিনেমাটির নায়িকা দীপিকা পাড়ুকোন পরবর্তীতে জানিয়েছেন সিনেমাটিতে কোনো ইতিহাস বিকৃতি হয়নি। এ প্রসঙ্গে দীপিকা টুইটে লিখেন, ‘শুক্রবারের ঘটনায় আমি হতবাক। খুব খারাপ লাগছে। আর আমি আপনাদের নিশ্চিত করছি, পদ্মাবতী সিনেমায় কোথাও ইতিহাস বিকৃতি করা হয়নি।’

বিষয়টি নিয়ে পদ্মাবতী টিমের সদস্য এবং বলিউড তারকারা নিন্দা ও দুঃখ প্রকাশ করেছেন। অভিনেতা সুশান্ত সিং রাজপুত মাইক্রোব্লগিং সাইট টুইটারে এর প্রতিবাদ করে নামের পাশে রাতপুত শব্দটি বাদ দিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়