ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ঝন্টু

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় ঝন্টু

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে রংপুর নগরীর নুরপুর কবরস্থানে বাবা-মার কবরের পাশে দাফন করা হয়েছে।

এর আগে আজ সোমবার দুপুরে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে তার লাশ ঢাকা থেকে রংপুর সেনানিবাসে আনা হয়। এরপর সেখান থেকে মোটর শোভাযাত্রাসহ লাশ নিয়ে যাওয়া হয় ঝন্টুর রংপুর নগরীর গুপ্তপাড়ার বাসভবনে। এ সময় সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

সাবেক মেয়রের আত্মীয়-স্বজন, ভক্ত ও রাজনৈতিক সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন। নিজ বাড়িতে আছর পর্যন্ত লাশ রাখা হয়। বাদ আছর রংপুর পুলিশ লাইন্স মাঠে লাশ নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে গার্ড আব অনার দেওয়া হয়। সেখানে বিভিন্ন রাজনৈতিকদল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়। এরপর সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ঝন্টুর জানাজায় অংশ নেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হোসেন এমপি, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুনশি এমপি, সাবেক ছাত্রলীগ সভাপতি মাহমুদুল হাসান রিপন, সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিকদল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী এবং রংপুরবাসি।

জানাজা শেষে সন্ধ্যার পর সাবেক মেয়র ঝন্টুর লাশ রংপুরের নুরপুর কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়। এরআগে ঢাকায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাবেক সংসদ সদস্য ঝন্টুর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

রোববার সরফুদ্দিন আহমেদ ঝন্টু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ১ ফেব্রুয়ারি মস্তিষ্ক রক্তক্ষরণজনিত কারণে ঝন্টুকে প্রথমে ঢাকার ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজির মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

সাবেক মেয়রের মৃত্যুতে সোমবার রংপুর সিটি করপোরেশনে ছুটি ঘোষণা করা হয়। নগরীর জি এন রায় রোডস্থ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকে।



রাইজিংবিডি/রংপুর/২৬ ফেব্রুয়ারি ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়