ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল : কাদের

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল : কাদের

নোয়াখালী প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলায় রায় হওয়ার আগে রাতের অন্ধকারে দলীয় গঠনতন্ত্র পরিবর্তন করে নিজেদের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে প্রমাণ করেছে।

আজ রোববার দুপুরে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) নিজ নির্বাচনী এলাকায় ৭০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) দলীয় গঠনতন্ত্রের (৭) ধারা বাতিল করে দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে। এখন থেকে বিএনপিতে দুর্নীতিবাজ, উন্মাদ ও দণ্ডিতরাও রাজনীতি করতে পারবে। যে কোনো দুর্নীতিবাজ নেতা বিএনপি ক্ষমতায় গেলে মন্ত্রীও হতে পারবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়া বয়সের ভারে অসুস্থ। কিন্তু বিএনপি তার অসুস্থতা নিয়ে রাজনীতি শুরু করেছে। তবে সরকার মানবিক দৃষ্টিকোণ থেকে যা যা করা দরকার, জেলকোড মেনে তার (খালেদা জিয়া) জন্য সব কিছু করছে। অবস্থার অবনতি হলে জেলকোড অনুযায়ী সরকারের সক্রিয় বিবেচনায় বিদেশে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করবে।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি গতবারের মতো ভুল করে নির্বাচনে না আসলেও নির্বাচনী ট্রেন থেমে থাকবে না। নির্বাচন কমিশন নির্বাচনের পথে রয়েছে। আওয়ামী লীগ নির্বাচনী ময়দানে লড়তে সবসময় প্রস্তুত। জনগণের প্রত্যক্ষ ভোটে সরকার নির্বাচিত হবে। সরকার আগেও নির্বাচনে হস্তক্ষেপ করেনি। আগামীতেও করবে না।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের মাঠে জনগণের সাড়া না পেয়ে এখন বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে এবং নালিশ করছে। তারা (বিএনপি) বাংলাদেশ নালিশ পার্টিতে পরিণত হয়েছে। ষড়যন্ত্রের মাধ্যমে বিভিন্ন ধরনের উস্কানিমূলক কথাবার্তা বলে নিজ দলের নেতা-কর্মী ও সরকার দলের কর্মীদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

ওবায়দুল কাদের নিজ দলের নেতা-কর্মীদের অনুরোধ করে বলেন, বিরোধীদের উস্কানিতে এমন কথা বলবেন না, যাতে পরিবেশ অশান্ত হয়ে যায়। যুক্তি দিয়ে কঠিন কথাও সহজে মোকাবেলা করা যায়।

তিনি সবার প্রতি অনুরোধ জানান, আতংকের পরিবেশ সৃষ্টি করবেন না। বিএনপিকে হুঁশিয়ারি করে বলেন, পুরনো তাণ্ডব সৃষ্টি করলে সেই তাণ্ডবে নিজেরাই পুড়ে ছাই হয়ে যাবেন।

দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলামের  সভাপতিত্বে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন নোয়াখালী জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান প্রমুখ।

দুপুর ২টার দিকে কবিরহাট পৌরসভা মিলনায়তনে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন ওবায়দুল কাদের।



রাইজিংবিডি/নোয়াখালী/৬ মে ২০১৮/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়