ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বিএনপি আমলে কৃষকদের ওপর গুলি চালানো হয়েছিল’

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১০, ১১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি আমলে কৃষকদের ওপর গুলি চালানো হয়েছিল’

ঝালকাঠি সংবাদদাতা : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, অন্যান্য সরকারের আমলে বাংলাদেশ কখনো খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পারেনি।

তিনি বলেন, বিএনপি জোট সরকারের আমলে সারের দাবি করা কৃষকদের ওপর গুলি চালানো হয়েছিল। কিন্তু আমরা যখন ক্ষমতায় আসি তখন সারের দাবি জানাতে হয় না, তার আগেই কৃষকরা সার পেয়ে যায়।

শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বিণামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনকে বানচাল করার জন্য যেভাবে সারাদেশে তাণ্ডবলীলা চালানো হয়েছিল, পেট্রোল বোমা মেরে গণহত্যা চালানো হয়েছিল, সারাদেশে গাছ কেটে সড়ক অবরোধ করা হয়েছিল, তখনো কৃষকরা সময়মত সার পেয়েছে।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ আবু বক্কর সিদ্দিকি। এ সময় সদর উপজেলার ৬৮৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এর আগে ৭০ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মিত ঝালকাঠির আকলিমা মোয়াজ্জেম মহাবিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী।



রাইজিংবিডি/ঝালকাঠি/১১ নভেম্বর ২০১৭/অলোক সাহা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়