ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘বিএনপি কর্মসূচির নামে আদালত অবমাননা করছে’

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি কর্মসূচির নামে আদালত অবমাননা করছে’

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলনে অক্ষমতার কারণে শান্তিপূর্ণ কর্মসূচির নামে আদালত অবমাননা করছে।

আজ শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদীর উপর কাঁচপুর সেতুর সুপার স্ট্রাকচার কাজের উদ্বোধনকালে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার দুর্নীতির মামলার রায় ও সাজার পর জনগণের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া বা সাড়া-শব্দ থাকবে না, এটা বিএনপি ভাবেনি। তাই এখন তারা তাদের অক্ষমতার অজুহাতে শান্তিপূর্ণ কর্মসূচিকে কৌশল হিসেবে ব্যবহার করছে। আর সেখানে তাদের ভুল হয়েছে। তারা আদালতের বিরুদ্ধে কর্মসূচি পালন করছে। তাদের কর্মসূচি সরকারের বিরুদ্ধে নয়। তারপরও পুলিশ তাদের বাধা বা প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি।

মন্ত্রী আরো বলেন, খালেদা জিয়ার সাজার আদেশ আদালত দিয়েছে, এটা সরকারের আদেশ নয়। কিন্তু মির্জা ফখরুল সাহেব বার বার সরকারকে দোষারোপ করছেন। সরকারের বিরুদ্ধে অভিযাগ দিচ্ছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড হয়েছে। 

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়াকে নেলসন ম্যান্ডেলার মতো নির্জন দ্বীপে রাখা হয়নি। তার সঙ্গে সার্বক্ষণিক একজন গৃহপরিচারিকা রয়েছে, এটা নজিরবিহীন ঘটনা। তিনি ডিভিশনপ্রাপ্ত বন্দি হিসেবে সব ধরনের সুবিধা ভোগ করছেন। কারাগার চলবে জেল কোড অনুযায়ী। সেখানে জনাকীর্ণ পরিবেশ সৃষ্টির সুযোগ নেই। কারাগার তো নির্জন থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগ বা সরকার নিরামিশ নিবাচন করতে চায় না। সরকার সব দলের অংশগ্রহণে অর্থবহ নির্বাচন করতে চায়। বিএনপি নিজেরাই যদি নির্বাচন থেকে সরে দাঁড়ায় বা সরে দাঁড়ানোর অজুহাত প্রদর্শন করে, তাতে সরকারের কী করার আছে? 

সেতুমন্ত্রী জানান, দ্বিতীয় কাঁচপুর সেতুর সবগুলো ফাউন্ডেশন নির্মাণ শেষ হয়েছে। আগামী ডিসেম্বরে এই সেতুর কাজ সমাপ্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক, হাইওয়ে পুলিশের এসপি শফিকুল ইসলামসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকতারা।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৬ ফেব্রুয়ারি ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়