ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বিএনপি কী চায় দেশের মানুষও বুঝতে পারে না’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ১৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপি কী চায় দেশের মানুষও বুঝতে পারে না’

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বিএনপির সংলাপের প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, গতকাল বিএনপি নামক দলটি নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করেছে। তারা কী যে চায়, বাংলাদেশের মানুষ বুঝতে পারে না।

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীয় শ্রমিক লীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘাত-প্রতিঘাত, ষড়যন্ত্রকে উপেক্ষা করে বাংলাদেশের মানুষকে মুক্তির পথ দেখিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নেরর সোনার বাংলা কায়েমের পথে এগিয়ে যাচ্ছেন।

সেই পথে হঠাৎ হঠাৎ কিছু ষড়যন্ত্র হয়, দাবি করে জাহাঙ্গীর কবির নানক কলেন, গতকাল বিএনপি নামক দলটি নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করেছে। তারা বক্তব্য দিয়েছেন। কী বক্তব্য দিলেন, কী বললেন, কী চান? এর আগে বললেন, নির্বাচন কমিশন আমরা মানি না। এই নির্বাচন কমিশন অবৈধ। তার পরে সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচন করলেন। ইউনিয়ন পরিষদ নির্বাচন করলেন এই নির্বাচন কমিশনের অধীনেই। তারপরও বললেন এই নুরুল হুদা কমিশন মানি না। তারপরও গেলেন, আলোচনা করতে। আলোচনায় কী বলে আসলেন- নির্বাচনকালীন সরকার চাই। কী যে চায় তারা, আসলে তা বাংলার মানুষ বুঝতে পারে না। বাংলাদেশের মানুষের বোধগম্যও হয় না।

সংবিধানই হলো দেশ পরিচালনার ভিত্তি, এ কথা উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, সংবিধানের ভিত্তিতেই দেশ পরিচালিত হচ্ছে, নির্বাচনও সংবিধানসম্মতভাবেই অনুষ্ঠিত হবে। এর বাইরে হওয়ার কোনো সুযোগ বাংলাদেশের মানুষ কাউকে দেয়নি।

বিএনপির সমালোচনা করে তিনি আরো বলেন, এখন নির্বাচনকালীন সরকার চাই। আবার গ্রীষ্মকালীন সরকার চাইবেন। একসময় শীতকালীন সরকার চাইবেন। এরপর আবার বসন্তকালীন সরকার চাইবেন। এটা কি মামু (মামা) বাড়ির আবদার। দেশটাকে কি ঘরের সম্পত্তি পেয়েছেন? এই দেশ পরিচালিত হচ্ছে সাংবিধানিকভাবে। সংবিধান অনুসারেই এ দেশে নির্বাচন হবে। নির্বাচন কমিশনের কোনো কমিশনারের কোনো সুযোগ নেই সংবিধানের বাইরে এসে কিছু করার।

জাতীয় শ্রমিক লীগের বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরে জাহাঙ্গীর কবির নানক বলেন, শ্রমিক লীগ বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ শ্রমিক সংগঠন। আজকে দীর্ঘ নয় বছর যাবৎ আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। কিন্তু তাদের কোনো কলঙ্ক নাই। এই শ্রমিক লীগ কলঙ্কহীন।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আয়োজক সংগঠনের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৭/নৃপেন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়