ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিএনপির নেতাদের পাকিস্তানের প্রেতাত্মা ভর করে আছে’

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপির নেতাদের পাকিস্তানের প্রেতাত্মা ভর করে আছে’

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বিএনপি ও তার দলের নেতাকর্মীদের মধ্যে পাকিস্তানের প্রেতাত্মা ভর করে আছে বলেই তারা বাংলাদেশের উন্নয়ন চায় না- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

রোববার দুপুরে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কাজী নজরুল অডিটোরিয়ামে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

একই সঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমান সরাসরি মুক্তিযুদ্ধের চেতনাকে অস্বীকার করেন উল্লেখ করে হানিফ এও বলেন, ‘তাই তারা বহু মুক্তিযোদ্ধা হত্যা, রাজাকারদের পুনর্বাসনের কাজ করছেন।’

হানিফ আরো বলেন, ‘এদেশের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। কিন্তু বার বারই একটি মহল আওয়ামী লীগের অবদানকে পিছিয়ে রাখার চেষ্টা করেছে। তবে এবার আর সেই সুযোগ নেই। এবার আওয়ামী লীগকে অতিশক্তিশালী, অপ্রতিদ্বন্দ্বী করার কাজ শুরু করেছেন শেখ হাসিনা।’

এর অংশ হিসেবে আগামী অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের পূর্বে সারা দেশে ওয়ার্ড, ইউনিয়ন তথা তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে সুসংগঠিত করার কাজ শুরু হয়েছে। তৃণমূল থেকে জেলা-উপজেলার সম্মেলনের মাধ্যমে দলকে সংগঠিত করে জাতীয় সম্মেলন আয়োজন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগের সিলেট অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি।

সভায় প্রথম পর্ব শেষে সিলেট বিভাগের সবকটি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সভাপতি ও সম্পাদকদের নিয়ে রুদ্ধদার বৈঠকে বসেন কেন্দ্রীয় নেতারা। প্রায় তিন ঘণ্টার বৈঠকে সিলেট বিভাগের বিভিন্ন ইউনিটের সাংগঠনিক অবস্থার খোঁজখবর নেন তারা।

সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান এমসিহ সিলেট জেলা-মহানগর, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা কমিটির নেতারা এবং উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/সিলেট/০৫ মে ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়