ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি অক্ষমতার কৌশল’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ১৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি অক্ষমতার কৌশল’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া দুর্নীতি মামলায় জেলে যাওয়ায় আন্দোলন করতে না পেরে কর্মসূচিতে ‘শান্তিপূর্ণ’ শব্দ ব্যবহার করছে। এটা বিএনপির অক্ষমতা। এটা তাদের কৌশল।

রোববার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে যৌথসভায় এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ঐতিহাসিক ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে দলের জনসভা সফল করার লক্ষ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেরাই বলেছেন খালেদা জিয়া জেলে যাওয়াতে তাদের দল আগের চেয়ে ঐক্যবদ্ধ আছে। আগের চেয়ে শক্তিশালী হয়েছে। খালেদা জিয়ার অনুপস্থিতিতে যে দল এত ঐক্যবদ্ধ, এত শক্তিশালী সেই দলের ইলেকশনে যেতে অসুবিধা কোথায়? বেগম জিয়াকে বাদ দিয়েও তারা ইলেকশনে যেতে পারবে?এটা তারা নিজেরাই বলে দিয়েছে।

কারণ তারাই বলছেন বেগম জিয়া জেলে থাকা অবস্থায় বিএনপি আরো শক্তিশালী ও ঐক্যবদ্ধ! তো এই শক্তিশালী ও ঐক্যবদ্ধ বিএনপিকে নিয়েই আমরা আগামীতে ইনক্লুসিভ একটা নির্বাচন করব’- এ আশাবাদ করেন সেতুমন্ত্রী।

এ ব্যাপারে তিনি বলেন, বিএনপি বলছে, তারা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে। কিন্তু আজকেও তো ডিসি অফিস ঘেরাও করতে গিয়ে বিশৃঙ্খলা করেছে। আসলে তারা আন্দোলন করতে পারে না,  এটা তাদের অক্ষমতা। যে দল এত শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে সেই দল লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলা চালায় কী করে? বিদেশে কোনোদিনও এ ধরনের হামলার ঘটনা আগে ঘটেনি বলে দাবি করেন কাদের।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এই দল উচ্চ আদালতের সামনে পুলিশের প্রিজন ভ্যানে হামলা চালিয়েছে।এতেই বিএনপির আসল চেহারা পরিষ্কার হয়েছে। বিএনপি পারে না বলেই শান্তিপূর্ণ কর্মসূচি- এটা তাদের অক্ষমতা। তাই তারা শান্তিপূর্ণ শব্দটি ব্যবহার করছে।

যখনি তারা সুযোগ পায় তখনি তারা ওই লন্ডন দূতাবাস, হাইকোর্টের সামনের মতো ঘটনা ঘটায়। তারা ৫ জানুয়ারির নির্বাচন বয়কট করে মিলিটারি মিলিট্যান্স ভায়োলেন্স চালায়। এটাই বিএনপির আসল রূপ, আসল চরিত্র। আর এখন যেটা সেটা তাদের মুখচ্ছবি।

আওয়ামী লীগ বিএনপিকে সহিংস আন্দোলনে উসকানি দিচ্ছে বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, তারা নিজেরাই তো দুই ধরনের কথা বলে উসকানি দিচ্ছে। আমরা শুনি একজন বেগম জিয়ার পক্ষের আরেকজন লন্ডনের আদেশে চলে।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে মতবিনিময় সভায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আবদুস সোবহান গোলাপ উপস্থিত ছিলেন। সভায় আওয়ামী লীগের অন্য কেন্দ্রীয় নেতারা ছাড়াও ঢাকা জেলার পার্শ্ববর্তী আওয়ামী লীগ নেতা, দলীয় সংসদ সদস্য, ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৮/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়