ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘বিএনপির সমস্যা তারা চায় জয়ের শতভাগ গ্যারান্টি’

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২৭ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিএনপির সমস্যা তারা চায় জয়ের শতভাগ গ্যারান্টি’

ফেনী প্রতিনিধি : ‘বিএনপির সমস্যা হলো তারা চায় নির্বাচন কমিশন তাদেরকে জয়ের ব্যাপারে শতভাগ গ্যারান্টি দিয়ে দিক। নির্বাচন কমিশন যতই নিরপেক্ষ হোক না কেন তাদের তুষ্ট করা সম্ভব যাবে না।’

মঙ্গলবার সন্ধ্যায় ফেনী শহরের একটি মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন করা হয়েছে সার্চ কমিটির সিদ্ধান্তের আলোকে। কমিশনে তাদের পছন্দের লোক যেমন রয়েছে তেমনি আমাদের পছন্দের লোকও রয়েছে। সব দলের পছন্দের আলোকে কমিশন নিরপেক্ষ  ভূমিকা পালন করছে।

খালেদা জিয়ার মামলা এবং নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে তিনি বলেন, খালেদা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন কি, পারবেন না এটা একান্ত আদালতের এখতিয়ার। এ ক্ষেত্রে কোন ধরনের হস্তক্ষেপ নেই আওয়ামী লীগের।

তিনি বলেন, খালেদা জিয়ার এ মামলা আওয়ামী লীগ দেয়নি- দিয়েছে তত্ত্বাবধায়ক সরকার। বেগম জিয়া-তারেক রহমান ঘুষের মাধ্যমে নাইকো চুক্তি করেছে এটা প্রমাণাধীন বিষয়।

সাবেক আওয়ামী লীগ নেতাদের ঐক্যফ্রন্ট ও বিএনপিতে যোগ দেওয়ার ব্যাপারে কাদের বলেন, জনবিচ্ছিন্ন দলছুট নেতাদের নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্ট ঐক্য গড়তে চায়। এমন ১’শ/ ৫’শ নেতা চলে গেলেও আওয়ামী লীগের কিছু আসে-যায় না।

ফেনীর পরশুরামে জাসদের প্রার্থী শিরীন আখতারের বিরুদ্ধে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের বিক্ষোভ মিছিলের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, ‘এখনো মহাজোটের প্রার্থী আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। আনুষ্ঠানিক ঘোষণার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, ফেনী-১ আসনে শিরীন আখতার এবং ফেনী-৩ আসনে জেনারেল মাসুদকে মনোনয়ন দিয়েছে তাদের স্ব স্ব দল। এটা মহাজোটের চূড়ান্ত সিদ্ধান্ত নয়।

হুসেইন মুহম্মদ এরশাদের অসুস্থতার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, তিনি প্রকৃতপক্ষেই অসুস্থ। এটি কোন ধরনের রাজনৈতিক অসুস্থতা নয়। অসুস্থতার কারণে তাকে সিঙ্গাপুরও নেওয়া হতে পারে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ জাহান আরা বেগম সুরমা, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম প্রমুখ।



রাইজিংবিডি/ফেনী/২৭ নভেম্বও ২০১৮/সৌরভ পাটোয়ারী/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়